ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় ‘ম্যাগনেটিক পিলার’ দিয়ে প্রতারণা, গ্রেপ্তার-১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
বরগুনায় ‘ম্যাগনেটিক পিলার’ দিয়ে প্রতারণা, গ্রেপ্তার-১

বরগুনা: বরগুনার আমতলীতে ব্রিটিশ সময়কালের কথিত একটি ম্যাগনেটিক পিলার দিয়ে অভিনব কায়দায় প্রতারণাকারী চক্রের এক সদস্যকে আটক করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের সদস্যরা।

শুক্রবার (২৩ জুন‌) আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

বরগুনা জেলা গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (২২ জুন) গভীর রাতে বরগুনা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের সহকারী উপ-পরিদর্শক মো. বশির আহম্মেদ ও সহকারী উপ-পরিদর্শক জ্ঞান বাবুর নেতৃত্বে একটি দল আমতলী উপজেলার সদর ইউনিয়নের ছোট নীলগঞ্জ গ্রামে অভিযান পরিচালনা করে। সেখানে মৃত মোমেন গাজীর ছেলে আ. মজিদ গাজীকে (৬০) আটক করা হয়।

পরে আটক মজিদের ঘরে তল্লাশি করা হলে তার রান্নাঘরে রাখা ব্রিটিশ সময়কালের একটি ম্যাগনেটিক পিলার পাওয়া যায়। গোলাকার আকৃতির ওই পিলারটির দৈর্ঘ্য ৩১ ইঞ্চি, প্রস্থ ২৪ ইঞ্চি, ওজন ২১ কেজি ২০০ গ্রাম।

আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান বলেন, একটি ম্যাগনেটিক পিলারসহ আটক মজিদের নামে আমতলী থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে। শুক্রবার সকালে ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের মাধ্যমে বরগুনা জেল হাজতে পাঠানো হয়েছে।

এছাড়া ২০২১ সালের ২৩ মে আমতলীতে ‘ম্যাগনেটিক পিলার’সহ তিনজন আটক হন। এর এক দিন পর ২৪ মে পাথরঘাটায় ‘ম্যাগনেটিক পিলার’সহ আরও একজনকে আটক করে পাথরঘাটা কোস্টগার্ড।

ওই সময় আটকরা হলেন- বরগুনা জেলার তালতলী থানার মো. আল আমিন প্যাদা (২৭), একই জেলার আমতলী উপজেলার ছোট নীলগঞ্জ এলাকার নূর আলম মোল্লা (৬৫), আরপাঙ্গাশিয়া এলাকার মো. জামাল হাওলাদার (৪৫) ও পাথরঘাটা পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের বড়ইতলা এলাকার নূর মোহাম্মাদ বয়াতীর ছেলে কালাম বয়াতী (২৭)।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, জুন ২৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।