ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কমিউনিস্ট পার্টির নারী জাগরণ যাত্রা’র যশোর ত্যাগ

তৌহিদ জামান, যশোর প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০
কমিউনিস্ট পার্টির নারী জাগরণ যাত্রা’র যশোর ত্যাগ

যশোর: নারীর প্রতি সব ধরনের শোষণ-বৈষম্য-নিপীড়নের বিরুদ্ধে লড়াই-সংগ্রামের অংশ হিসেবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির নারী জাগরণ যাত্রা-২ নামের একটি দল বৃহস্পতিবার মংলার উদ্দেশ্যে যশোর ত্যাগ করেছে। বুধবার সন্ধ্যায় দলটি যশোরে পৌঁছে।



কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সদস্য লক্ষ্মী চক্রবর্তীর নেতৃত্বে ২০ সদস্যের নারী জাগরণ যাত্রা-২ গত ৫ অক্টোবর ঢাকা থেকে যাত্রা শুরু করে। এছাড়া একই সময়ে একই স্থান থেকে নারী জাগরণ যাত্রা-১ নামে অপর একটি দল তেঁতুলিয়ার উদ্দেশ্যে যাত্রা করে।

এদিকে নারী জাগরণ যাত্রা-২ বুধবার সন্ধ্যায় যশোরে পৌঁছার পরপর শহরের দড়াটানা ভৈরব শহীদ চত্বরে পথসভা ও গণসংগীত পরিবেশন করে। এরপর বৃহস্পতিবার সকালে ট্রাক ও মাইক্রোবাসের এ বহরটি মংলার উদ্দেশ্যে যশোর ত্যাগ করে।

পথে তারা নওয়াপাড়া ও খুলনায় পথসভা ও সংগীত পরিবেশন করবে বলে পার্টি সূত্র জানায়।
 
নারীনেত্রী লক্ষ্মী চক্রবর্তী, আফরোজা নাহার রাশেদা, লীনা চক্রবর্তী বাংলানিউজকে জানান, নারীর প্রতি সব ধরনের শোষণ-বৈষম্য-নিপীড়নের বিরুদ্ধে কমিউনিস্ট পার্টি লড়াই সংগ্রাম করছে। তারই অংশ হিসেবে পার্টি ঢাকা থেকে দেশের বিভিন্ন প্রান্তে নারী জাগরণ যাত্রা, পথসভা, সমাবেশ, সংগ্রামী নারীদের সংবর্ধনা, সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান, চলচ্চিত্র প্রদর্শনী ইত্যাদি কর্মসূচি পালন করছে।

৩ দিন ব্যাপী এ কর্মসূচি বৃহস্পতিবার সন্ধ্যায় শেষ হবে বলে তারা জানান।

বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।