ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজবাড়ীতে হত্যা মামলায় দুই যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, জুন ২২, ২০২৩
রাজবাড়ীতে হত্যা মামলায় দুই যুবকের যাবজ্জীবন

রাজবাড়ী: রাজবাড়ীতে একটি হত্যা মামলায় শিপন শেখ (২৫) ও বক্কর শেখ (২৮) নামে দুই যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ২০১ ধারার অপরাধের জন্য প্রত্যেককে ৫ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোছা. জাকিয়া পারভীন এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত শিপন শেখ রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের অভয়নগর গ্রামের মো. আক্কাস শেখের ছেলে এবং বক্কর শেখ ফরিদপুর জেলার বোয়ালমারী থানার সতৈর গ্রামের মৃত আকমল শেখের ছেলে।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৮ আগস্ট সকাল ৭টার দিকে বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নের চরপোটরা গ্রামের গড়াই নদীর বেড়িবাঁধের পূর্ব পাশের মনোরঞ্জন মণ্ডলের ধানি জমির পাশের বিলের ডোবার পানিতে কলমীলতা ও পাটকাঠি দিয়ে ঢাকা অবস্থায় অজ্ঞাতনামা যুবকের (২৩) মরদেহ উদ্ধার করে পুলিশ।  

এসময় একটি বাসন্তী রঙের সুতি লুঙ্গি, ঝোপের পাশে শুকনা স্থানে একজোড়া চামড়ার চটি উদ্ধার করা হয়।

পরে বালিয়াকান্দি থানার এসআই নুর মোহাম্মদ মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন করাসহ বাদী হয়ে মামলা দায়ের করেন এবং সাজাপ্রাপ্ত দুই যুবককে গ্রেপ্তার করেন।

আদালতে দেওয়া তাদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি এবং মামলার সাক্ষ্য প্রমাণ সাপেক্ষে শিপন শেখ এবং বক্কর শেখ দ্য পেনাল কোড ১৮৬০-এর ৩০২/২০১/৩৪ ধারা এবং ৩০২/৩৪ ধারার অপরাধে দোষী সাব্যস্ত হওয়ায় আদালত প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং ২০১ ধারার অপরাধের জন্য প্রত্যেককে ৫ বছরের সশ্রম কারাদণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন।

তবে আসামি পক্ষের আইনজীবী অ্যাড. রফিকুল ইসলাম বলেন, মামলায় আসামিরা খালাস পাওয়ার যোগ্য। আমরা উচ্চ আদালতে আপিল করবো।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জুন ২২, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।