ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেজর (অব.) আখতারুজ্জামানের বাসায় হামলা: স্ত্রীসহ আহত ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০
মেজর (অব.) আখতারুজ্জামানের বাসায় হামলা: স্ত্রীসহ আহত ৩

ঢাকা : বিএনপি দলীয় সাবেক সাংসদ মেজর (অব.) আখতারুজ্জামানের নিউ ডিওএইচএস’র বাসায় বৃহস্পতিবার সকালে  অতর্কিত হামলার ঘটনা ঘটেছে। এসময় হামলাকারীরা তার স্ত্রী সালমা জামানসহ তিনজনকে ছুরিকাঘাতও করেছে।



সালমা জামানসহ আহত অন্য দু’জন হলেন বাসার কেয়ারটেকার মো. মঞ্জু এবং গাড়িচালক মো. কাদের। সালমা জামানকে সম্মিলিত সামরিক হাসপাতালে(সিএমএইচ) চিকিৎসা দেওয়া হচ্ছে।

সালমা জামানকে  নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ঘটনার সময় মেজর (অব.) আখতারুজ্জামান বাসায় ছিলেন না।  

কাফরুল থানার উপ-পরিদর্শক (এসআই) শফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, গাড়িচালক কাদের পুলিশকে জানিয়েছেন, সকাল সাড়ে নয়টায় আলী নামের এক যুবকসহ আরো কয়েকজন অতর্কিতে হামলা চালায়। এ সময় তারা ছুরি দিয়ে তাদের তিনজনকে আঘাত করে।

তিনি আরো বলেন, মেজর (অব.) আখতারুজ্জামান নিজেই ফোনে বাসায় হামলার কথা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং হাসপাতালে গিয়ে আহতদের খোঁজখবর নেয়। কি কারণে এই হামলা চালানো হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

সিলেটে অবস্থানরত মেজর (অব.) আখতারুজ্জামানের ধারণা, স্থানীয় কিছু সমস্যার কারণে তার বাসায় হামলা হয়েছে।

টেলিফোনে তিনি বাংলানিউজকে জানান, প্রায় এক বছর আগে থেকেই স্থানীয় কিছু সমস্যার বিষয়ে থানাকে অবহিত করা হয়। এমনকি ক্যান্টনমেন্ট বোর্ডকেও বিষয়টি জানানো হয়েছিল। তারপরেও বিষয়টি নিয়ে কোন ব্যবস্থা গ্রহণ না করার কারণে আজকে হামলার ঘটনা ঘটলো।

তিনি জানান, হামলাকারী ৪/৫ জন যুবককে তার ছেলে চিনতে পেরেছে এবং থানায় তাদের নামে অভিযোগ দেওয়া হচ্ছে। তারা সবাই স্থানীয় বাসিন্দা বলেও তিনি জানান।

তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, দেশের সর্বোচ্চ নিরাপত্তা বেষ্টনী ক্যান্টনমেন্টের মতো এলাকায় ঢুকে এমন হামলার ঘটনা অত্যন্ত দুঃখজনক এবং নজিরবিহীন।

তিনি পুলিশের ভূমিকা প্রসঙ্গে বলেন, আগে পুলিশ স্বাভাবিকভাবে তাদের কাজ করে যেতো। কিন্তু বর্তমানে ওপর মহলের চাপ প্রয়োগ ছাড়া পুলিশ কোন কাজই করতে চায় না।

বাংলাদেশ সময় : ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।