ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আদালত অবমাননা মামলায় হাজিরা থেকে মুক্তি পেলেন ছহুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০
আদালত অবমাননা মামলায় হাজিরা থেকে মুক্তি পেলেন ছহুল

ঢাকা: আদালত অবমাননার অভিযোগে দায়ের করা মামলায় নির্বাচন কমিশনার ছহুল হোসাইনকে ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন হাইকোর্ট।

বিচারপতি এ এইচ এম শামছুদ্দিন আহমেদ ও বিচারপতি শেখ জাকির হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্টের নিয়মিত বেঞ্চ বৃহস্পতিবার এ আদেশ দেন।



একই সঙ্গে আগামী ১০ অক্টোবর এ সংক্রান্ত রুলের শুনানির দিন নির্ধারণ করেন আদালত। এছাড়া মামলা থেকে অব্যাহতির জন্য ছহুল হোসাইনের আবেদনের শুনানি ১১ অক্টোবর অনুষ্ঠিত হবে।

পরে প্রধান বিচারপতি এ বি এম খায়রুর হকের নেতৃত্বে গঠিত তিন সদস্যের নিয়মিত আপিল বিভাগের ডিভিশন বেঞ্চও হাইকোর্টের এ আদেশ বহাল রাখেন।

এর আগে সকালে ছহুল হোসাইন তার ব্যক্তিগত হাজিরা থেকে অব্যাহতির জন্য আপিল বিভাগে মৌখিকভাবে আবেদন করলে আদালত তাকে হাইকোর্টের নিয়মিত বেঞ্চে যাওয়ার নির্দেশ দেন।

বিভাগের প্রধান ও প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক বলেন, ‌‌আমি হাইকোর্টে থাকাকালে আদালত অবমাননা মামলায় কাউকে দাঁড় করিয়ে রাখিনি।

এসময় অপর বিচারপতি এস কে সিনহা বলেন, আদালত অবমাননা করেছেন কী-না তার নিষ্পত্তির আগেই শাস্তি দিয়ে দিলে বিচার করবেন কিসের। আদালত অবমাননাকারী হলেই কী আদালতে দাঁড় করিয়ে রাখতে হবে? আল্লাহ আদালতকে সম্মান দিয়েছেন। এ সম্মান রক্ষা করতে হবে।

এদিকে, বুধবার এ আপিল বিভাগই বৃহস্পতিবারের মধ্যে এ মামলা নিষ্পত্তির করার জন্য হাইকোর্টকে নির্দেশ দিয়েছিলেন।

বৃহস্পতিবার মামলা দায়েরকারীর পক্ষে ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ এবং ছহুল হোসাইনের পক্ষে অ্যাডভোকেট মাহমুদুল ইসলাম শুনানিতে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, ০৭ অক্টোবর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।