ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাবতলী বাস টার্মিনালে গাড়ি আছে যাত্রী নেই 

জি এম মুজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, জুন ২০, ২০২৩
গাবতলী বাস টার্মিনালে গাড়ি আছে যাত্রী নেই 

ঢাকা: পবিত্র ঈদুল আজহার বাকি মাত্র নয় দিন অথচ গাবতলী বাস টার্মিনাল গাড়ি আছে যাত্রী নাই।

পরিবার-পরিজনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করার জন্য এই সময় গাবতলী বাস টার্মিনালে যাত্রীদের হুড়াহুড়ি লেগে যায়, কিন্তু মঙ্গলবার (২০ জুন) দুপুরে পর গাবতলী বাস টার্মিনালে সরজমিনে গিয়ে দেখা মিলল অন্য বারের তুলনায় এবার যাত্রী চাপ উত্তরবঙ্গে অনেকটা কম গাড়ি আছে কিন্তু যাত্রী নাই।

 

হানিফ পরিবহনের যাত্রী মো. শাহজাহান (৪০) বাংলানিউজকে বলেন, প্রত্যেক বছরই আমি ঈদের ৭/৮ দিন আগে  পরিবার নিয়ে বাড়িতে যাই কারণ এই সময় গাড়িতে চাপটা কম থাকে। কিন্তু অন্যান্য বারের থেকে এবার গাবতলী এসে দেখছি ভিন্ন রূপ, যাত্রী কম থাকার কারণে গাড়ি ছাড়ছে না। এ জন্য অপেক্ষা করতে হচ্ছে আমাদের।  

অন্যদিকে, রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ঢাকা টু সিলেট এনা পরিবহনের ম্যানেজার মোহাম্মদ জসিম উদ্দিন বাংলানিউজকে বলেন, গত বারের তুলনায় এবারে যাত্রী আরো অনেক কম। অগ্রিম টিকিটও আছে কিন্তু বিক্রি করতে পারছি না।

কারণ জানতে চাইলে তিনি আরও বলেন, জিনিসপত্রের দাম বেশি ভাড়াও বেশি তার জন্য মানুষ মনে হয় যাতায়াত কম করছে। নিজেরা যাতায়াত না করে ব্যাংক ও বিকাশের মাধ্যমে টাকা পাঠিয়ে দিচ্ছে পরিবারের কাছে।  

গাবতলী হানিফ পরিবহনের ম্যানেজার জাকির মল্লিক বাংলানিউজকে বলেন, ঈদের চাপ এখনো শুরু হয়নি। অন্যান্য বারের তুলনায় এবার যাত্রীদের চাপ অনেক কম। কারণ বেশিরভাগ যাত্রী পদ্মা সেতু দিয়ে যাচ্ছে। নতুন সেতুও দেখা হবে এবং বাড়ি যাওয়া হবে। এর জন্য কিছুটা চাপ কম হতে পারে। আর সামনে এখনো ৭/৮ দিন আছে যাত্রীর চাপ বাড়বে বলে মনে হচ্ছে।  

তিনি আরও বলেন, খুলনা সাতক্ষীরা বাগেরহাট রোডে ৪০ সিটের গাড়িতে ২০/২৫ জন যাত্রী বেশি পাচ্ছি না, এমনকি গাড়ি খালি ছাড়তে হচ্ছে, অনেক ক্ষেত্রে গাড়ি বন্ধ রাখতে হচ্ছে।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুন ২০, ২০২৩
জিএমএম/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।