ঢাকা, মঙ্গলবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

খুলনায় দৈ‌নিক দেশ সং‌যোগ পত্রিকা অফিসে হামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জুন ২০, ২০২৩
খুলনায় দৈ‌নিক দেশ সং‌যোগ পত্রিকা অফিসে হামলা

খুলনা: খুলনার স্থানীয় ‘দৈনিক দেশ সংযোগ’ পত্রিকা অফিসে সশস্ত্র হামলা চালিয়েছে সন্ত্রাসীরা।  

মঙ্গলবার (২০ জুন) দুপুর ১টার দিকে ৫ থেকে ৬ যুবক হেলমেট ও মুখে কাপড় বেঁধে হাতে চাপাতি ও লম্বা ছোরা নিয়ে পত্রিকার সম্পাদকের কার্যালয়ের সামনের জানালা কুপিয়ে ভেঙে ফেলা হয়েছে।

এ ছাড়া প্রধান ফটকের লোহার গেটেও কুপিয়েছে দুর্বৃত্তরা।

এ সময় তারা দৈনিক দেশসংযোগ পত্রিকা অফিসে সন্ত্রাসীরা মুন্সি মো. মাহবুব আলম সোহাগকে হত্যার হুমকি দেয়।

পত্রিকাটির উপদেষ্টা সম্পাদক মহানগর আওয়ামী লীগের সভাপতি ও নব নির্বাচিত সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এবং মালিক ও সম্পাদক খুলনা প্রেসক্লাবের সহ-সভাপতি মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক মুন্সি মাহবুব আলম সোহাগ।  

এ হামলার সময় মুন্সি মাহবুব সোহাগ অফিসেই ছিলেন। তবে দরজা বন্ধ থাকায় তিনি ও অফিসের অন্যান্যরা রক্ষা পেয়েছেন।

প্রধান সড়কের সামনের সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা যায়, চারটি মোটরসাইকেলে ওই সন্ত্রাসীরা এসে প্রধান ফটকের সামনে দাঁড়ান। এরপর পেছনে থাকা ব্যক্তিরা নেমে হাতে চাপাতি ও ছোরা নিয়ে হামলা করতে ভেতরে প্রবেশ করেন। তখন মোটরসাইকেল নিয়ে সড়কের ওপর দাঁড়িয়ে ছিলেন অন্যরা। সর্বোচ্চ দুই মিনিটের মধ্যে হামলা চালিয়ে আবার মোটরসাইকেলে করে পালিয়ে যান তারা।

অপর সিসিটিভি ক্যামেরার ফুটেজে দেখা গেছে, পাঁচ থেকে ছয় যুবক হেলমেট ও মুখে কাপড় বেঁধে হাতে চাপাতি ও লম্বা ছোরা নিয়ে ওই পত্রিকার কার্যালয়ে প্রবেশ করছেন। এ সময় তারা পত্রিকার অফিসের সামনের জানালা ভাঙচুর করে ও প্রধান ফটকের লোহার গেটে কুপিয়ে চলে যান।

এর আগে ১৪ এপ্রিল খুলনা মহানগরীর জুয়া, মাদক ও দেহব্যবসা নিয়ে সংবাদ প্রকাশ করেছিল পত্রিকাটি। পরদিন চার থেকে পাঁচজন অপরিচিত যুবক ওই পত্রিকার সম্পাদক মুন্সি মাহবুব আলমকে গালাগালি করেন ও দেখে নেওয়ার হুমকি দেন। ওই ঘটনায় খুলনা সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন সম্পাদক।  

দেশ সংযোগ পত্রিকার সম্পাদক মুন্সি মাহবুব আলম বলেন, মহানগরীর জুয়া, মাদক ও দেহব্যবসা নিয়ে সংবাদ প্রকাশ করার জন্যই এ সন্ত্রাসী হামলা চালানো হয়েছে বলে মনে করছি। হয়তো সামনে পেলে কুপিয়ে মেরে ফেলত ওই সন্ত্রাসীরা। ঘটনাটি তাৎক্ষণিক প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বলেন, সশস্ত্র অস্ত্রধারী একদল সন্ত্রাসী দেশ সংযোগ অফিসে হামলা চালায় ও ভাঙচুর করে। এমনকি সিসি ক্যামেরা ভাঙার চেষ্টা করে। খবর পেয়ে আমি সরেজমিন পরিদর্শন করেছি। সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে সন্ত্রাসীদের চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে।

এদিকে, দৈনিক দেশ সংযোগ পত্রিকা অফিসে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন খুলনা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী পরিষদ নেতারা।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এমআরএম/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।