ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

সুন্দরবনে জেলে অপহরণের ঘটনায় ২ দস্যু গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, জুন ২০, ২০২৩
সুন্দরবনে জেলে অপহরণের ঘটনায় ২ দস্যু গ্রেপ্তার

বাগেরহাট: বাগেরহাটে সুন্দরবনের অভ্যন্তরে পৃথক অভিযান চালিয়ে জেলে অপহরণের সঙ্গে জড়িত বনদস্যু নয়ন বাহিনীর দুই সদস্য রেজাউল মুন্সি (৩২) ও এসমাইল হোসেন (৩৫)কে গ্রেপ্তার করা হয়েছে জেলা গোয়েন্দা পুলিশ।  

এ সময় দস্যুদের তথ্য অনুযায়ী সুন্দরবনের গভীর থেকে দেশীয় তৈরি ৩টি একনলা বন্ধুক, ১০ রাউন্ড কার্তুজ, ২টি গাছি দা, ১টি হাতুড়ি, বাজি ফুটানোর যন্ত্র, টাকা আদায়ের হিসেব রাখারি একটি খাতা জব্দ করা হয়।

 

মঙ্গলবার (২০ জুন) দুপুরে বাগেরহাটের পুলিশ সুপারের কার্যালয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার কেএম আরিফুল হক।

গ্রেপ্তার রেজাউল মুন্সি শরণখোলা উপজেলার শরণখোলা গ্রামের আশরাফ আলীর ছেলে ও এসমাইল হোসেন একই গ্রামের জয়নাল সরদারের ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১৯ জুন) গভীর রাতে খুলনার জেল খানা ঘাট এলাকায় অভিযান চালিয়ে এসমাইল হোসেনকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তার তথ্য অনুযায়ী শরণখোলা থেকে রেজাউল মুন্সিকে গ্রেপ্তার করা হয়।

বাগেরহাটের পুলিশ সুপার কেএম আরিফুল হক বলেন, গেল বছরের ডিসেম্বর মাসে সুন্দরবন থেকে কিছু জেলে অপহরণ হয়েছিল। তখন জেলেদের উদ্ধার ও দস্যুদের গ্রেপ্তার করতে পুলিশ অভিযান শুরু করে। এক পর্যায়ে আমার তিন দস্যুকে গ্রেপ্তার করতে সক্ষম হই। তদের জিজ্ঞাসাবাদে মাধ্যমে আমরা জানতে পারি জেলে অপহরণের সঙ্গে ৮-৯ জন দস্যু জড়িত ছিল। তখন থেকে অন্য দস্যুদের গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। সেই ধারাবাহিকতায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। অন্য দস্যুদের গ্রেপ্তারের জন্য পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান পুলিশের এই শীর্ষ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।