ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: সর্বোচ্চ শাস্তি চায় সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জুন ২০, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: সর্বোচ্চ শাস্তি চায় সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি

সিলেট: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে জড়িত ইউপি চেয়ারম্যানসহ অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করেছে সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটি।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে জেলা শহরের ট্রাফিক পয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে উদ্বেগজনক হারে বাড়ছে সাংবাদিক নির্যাতন ও হত্যাকাণ্ডের মতো ঘটনা। নাদিম হত্যাকাণ্ডের সঠিক বিচার না হলে আগামীতে এ ধরনের কর্মকাণ্ড আরও বাড়বে। সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। নতুবা সারাদেশে সাংবাদিক সমাজ মিলে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও সদস্য আমিনুল হকের সঞ্চালনায় বক্তব্য দেন দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীর, সহ-সভাপতি সেলিম আহমেদ তালুকদার, দৈনিক মানবকণ্ঠের জেলা প্রতিনিধি শাহজাহান চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, কার্যকরী সদস্য মাসুম হেলাল, সদস্য শাহাবুদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ কুদরত পাশা, সুনামকণ্ঠের স্টাফ রিপোর্টার শামসুল কাদির মিসবাহ ও বাংলানিউজের সাবেক জেলা প্রতিনিধি আশিকুর রহমান পীর।

মানববন্ধনে উপস্থিত ছিলেন দৈনিক যায়যায়দিনের জেলা প্রতিনিধি ঝুনু চৌধুরী, দৈনিক বাংলাদেশের আলোর প্রতিনিধি রেজাউল করিম, দৈনিক সিলেটের বাণী প্রতিনিধি মাসুক মিয়া, বিজয় টিভির প্রতিনিধি অরুণ চক্রবর্তী, দৈনিক জালালাবাদের প্রতিনিধি জসিম উদ্দিন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বজিৎ সেন পাপন, বিজনেস বাংলাদেশের প্রতিনিধি দিলাল আহমেদ, সাংবাদিক শাহরিয়ার সুমন, আব্দুল কাইয়ুম, বৈশাখী টেলিভিশনের প্রতিনিধি কর্ণ বাবু দাস, এশিয়ান টিভির আল আমিন, সিরাজুল ইসলাম শ্যামল ও তানভীর আহমেদ তালুকদার।

উল্লেখ্য, গত ১৪ জুন (বুধবার) রাত ১০টার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশিগঞ্জের পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে সন্ত্রাসী হামলার শিকার হন নাদিম। স্থানীয় সাংবাদিক এবং পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রাতেই জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এরপর তার অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার ঘটনায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা করেন নিহত সাংবাদিকের স্ত্রী মনিরা বেগম।

শনিবার (১৭ জুন) বেলা সাড়ে ১২টার দিকে বকশীগঞ্জ থানায় ইউপি চেয়ারম্যান বাবুকে প্রধান আসামি করে এবং ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করে মামলাটি করা হয়।

এ সময় ভারত পালিয়ে যাওয়ার চেষ্টা করে বাবু চেয়ারম্যান। পরে শনিবার বিকেলে পঞ্চগড় জেলার সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। পরদিন তাকে আদালতে তোলা হলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।  বর্তমানে তিনি পুলিশ হেফাজতে রিমান্ডে আছেন।

নাদিম হত্যাকাণ্ড সম্পর্কে আরও পড়তে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এনইউ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।