ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা মামলা ডিবিতে স্থানান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, জুন ২০, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা মামলা ডিবিতে স্থানান্তর

জামালপুর: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে দায়ের করা মামলাটি জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার (২০ জুন) বিকেল তিনটার দিকে জামালপুর গোয়েন্দা (ডিবি) পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরমান আলী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এরআগে, সোমবার (১৯ জুন) জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে মামলাটি স্থানান্তর করা হয়।

ওসি আরমান আলী বাংলানিউজকে বলেন, সোমবার মামলাটি আরও তদন্তের জন্য আমাদের কাছে স্থানান্তর করা হয়েছে৷ ইতোমধ্যে অনেক অগ্রগতি হয়েছে। আশা করি, বাকি আসামিদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার করতে পারব। এছাড়া গ্রেপ্তার আসামিদের জিজ্ঞাসাবাদ চলমান।

উল্লেখ্য, গত ১৪ জুন (বুধবার) রাত ১০টার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশিগঞ্জের পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে সন্ত্রাসী হামলার শিকার হন নাদিম। স্থানীয় সাংবাদিক এবং পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রাতেই জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এরপর তার অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার ঘটনায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা করেন নিহত সাংবাদিকের স্ত্রী মনিরা বেগম।

শনিবার (১৭ জুন) বেলা সাড়ে ১২টার দিকে বকশীগঞ্জ থানায় ইউপি চেয়ারম্যান বাবুকে প্রধান আসামি করে এবং ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করে মামলাটি করা হয়।

এ সময় ভারত পালিয়ে যাওয়ার চেষ্টা করে বাবু চেয়ারম্যান। পরে শনিবার বিকেলে পঞ্চগড় জেলার সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। পরদিন তাকে আদালতে তোলা হলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।  বর্তমানে তিনি পুলিশ হেফাজতে রিমান্ডে আছেন।

নাদিম হত্যাকাণ্ড সম্পর্কে আরও পড়তে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এনবি/এসএফ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।