ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিমকে ‘ঠিক করতে’ এক মিনিট লাগবে, বলেছিলেন বাবু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, জুন ২০, ২০২৩
সাংবাদিক নাদিমকে ‘ঠিক করতে’ এক মিনিট লাগবে, বলেছিলেন বাবু সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের প্রধান আসামি মাহমুদুল আলম বাবু

জামালপুর: ‘আমি মনে করব নাদিম সাংবাদিকের দায় দায়িত্ব উপজেলা আওয়ামী লীগের। তাকে ঠিক করা আমার এক মিনিটের বিষয়।

এখন আমি যাবো শাসন করতে। তখন আমাকে দেখে যদি উপজেলা আওয়ামী লীগ হো হো করে হাসে, যে বাবু বিপদে পড়েছে পড়ুক। ’

বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের একটি অনুষ্ঠানে এভাবেই কথাগুলো বলেছিলেন সাধুরপাড়া ইউনিয়নের বহিষ্কৃত চেয়ারম্যান ও সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের প্রধান আসামি মাহমুদুল আলম বাবু।  

মঙ্গলবার (২০ জুন) সকাল থেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার বক্তব্যের একটি অডিও রেকর্ড ভিডিও আকারে ঘুরছে, যা এখন ভাইরাল।

গত এপ্রিল মাসের কোনো এক সময় বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে একটি অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় এভাবেই কথা বলেন তিনি।

রাজনৈতিক বক্তব্য দেওয়ার সময় বাবু আরও বলেন, ওয়ার্ড আওয়ামী লীগের সমস্যা সমাধানে ব্যর্থ উপজেলা প্রেসিডেন্ট-সেক্রেটারি। অনেক ইউনিয়ন অভিযোগ করে বলে আমাদের কথা ওয়ার্ড আওয়ামী লীগ শোনে না। কথা শুনবে না কেন? ওষুধ দিতে পারে না। শুনবে না কেন? যতক্ষণ আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছে; আমাদের সংসদ সদস্য আছে; উপজেলা আওয়ামী লীগ কমিটি আছে- ততক্ষণ তাদের কথার বাইরে এক বিন্দু যাওয়ার এখতিয়ার কারও নেই।

তিনি আরও বলেন, আজেবাজে লোককে পদ পদবি দিয়েন না। যাদের কোনো ক্ষমতা নাই, টাকা নাই, দাপট নাই- তাদের পদ দিয়েন না। লোকের রাজনীতি নাই। গরীব লোককে কেউ দেখতে পারে না, আল্লাহই দেখতে পারে না। আমি দেখতে পারব কীভাবে?

এ বিষয়ে বকশীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন তালুকদার বাবুলের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। তার মোবাইল নম্বরে কয়েকবার কল করা হয়, কিন্তু তাকে পাওয়া যায়নি।

গত ১৪ জুন (বুধবার) রাত ১০টার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশিগঞ্জের পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে সন্ত্রাসী হামলার শিকার হন নাদিম। স্থানীয় সাংবাদিক এবং পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রাতেই জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এরপর তার অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার ঘটনায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা করেন নিহত সাংবাদিকের স্ত্রী মনিরা বেগম।

শনিবার (১৭ জুন) বেলা সাড়ে ১২টার দিকে বকশীগঞ্জ থানায় ইউপি চেয়ারম্যান বাবুকে প্রধান আসামি করে এবং ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করে মামলাটি করা হয়।

এ সময় ভারত পালিয়ে যাওয়ার চেষ্টা করে বাবু চেয়ারম্যান। পরে শনিবার বিকেলে পঞ্চগড় জেলার সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। পরদিন তাকে আদালতে তোলা হলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।  বর্তমানে তিনি পুলিশ হেফাজতে রিমান্ডে আছেন।

নাদিম হত্যাকাণ্ড সম্পর্কে আরও পড়তে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এনবি/এসএফ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।