ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নড়াইলে পুলিশের গাড়িতে হামলা, পুলিশ সদস্য আহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জুন ২০, ২০২৩
নড়াইলে পুলিশের গাড়িতে হামলা, পুলিশ সদস্য আহত

নড়াইল: নড়াইলের লোহাগড়ায় একটি স্থানীয় বাজারে মাছ কেনাকে কেন্দ্র করে দুই গ্রামবাসীর সম্ভব্য সংঘর্ষ ঠেকাতে গিয়ে হামলার শিকার হয়েছে লোহাগড়া থানা পুলিশ। এ সময় মুন্না হোসেন (২৫) নামে পুলিশের এক কনস্টেবল আহত হয়েছেন।

এছাড়া পুলিশের একটি গাড়ি (পিক্যাপ) ক্ষতিগ্রস্ত হয়।

সোমবার (১৯ জুন) রাত ৯টার দিকে লক্ষীপাশা ইউনিয়নের ঝিকড়া পাকার মাথা বাজারে এ ঘটনা ঘটে।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দীন বাংলানিউজকে বলেন, এ ঘটনায় আমাদা গ্রামের মৃত শাখাওয়াত খানের ছেলে আক্তার খাঁনকে (৫৩) আটক করা হয়েছে। এছাড়া আহত পুলিশ সদস্যকে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় আমাদা গ্রামের আক্তার খানের মেয়ে বিথী খানম ও ছেলে নয়ন খান পার্শ্ববর্তী ঝিকড়া পাকার মাথা বাজারে মাছ কেনার জন্য যান। তিনি ১৬০ টাকা দিয়ে কিছু মাছ কেনেন। তবে ওই বিক্রেতা একই ধরনের মাছ কিছুক্ষণ আগে অন্য ক্রেতাদের কাছে ২০০ টাকা দরে বিক্রি করেছিলেন বলে অভিযোগ করেন ওই স্থানে দাঁড়িয়ে থাকা লক্ষীপাশা ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ড মেম্বার (ইউপি সদস্য) ঝিকড়া গ্রামের কামাল শেখের ছোট ভাই সজিব শেখ।

এ নিয়ে সজিব শেখ ওই মাছ বিক্রেতা ও ক্রেতা বিথীর সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এর এক পর্যায়ে তিনি নারী ক্রেতাকে নিয়ে বাজে মন্তব্য করেন।

এ ঘটনায় বিথী বাড়ি ফিরে এসে তার বাবা আক্তার খানসহ স্বজনদের জানান। পরে স্বজনরা ক্ষিপ্ত হয়ে ৫০ থেকে ৬০ জনের একটি দল ঝিকড়া বাজারে হামলা করার উদ্দেশে রওনা হন। আর সম্ভব্য হামলার তথ্য পাওয়ায় ইউপি সদস্য কামাল তার লোকজন নিয়ে পাল্টা হামলার পরিকল্পনা করেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। এ সময় দুই গ্রামের লোকজন মুখোমুখি অবস্থানে এলে পুলিশ তাদের ছত্রভঙ্গের চেষ্টা করেন ও উভয় পক্ষই ইট-পাটকেল ছুড়তে শুরু করেন। তাদের ছোঁড়া ইটপাটকেলের আঘাতে পুলিশের গাড়ির কেবিন গ্লাস, লুকিং গ্লাস ভেঙে যায়। এছাড়া পুলিশ সদস্য মুন্না আহত হন।

ওসি মো. নাসির উদ্দীন বাংলানিউজকে বলেন, এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে এলাকার পরিবেশ শান্ত আছে। একজনকে আটেকের পাশাপাশি ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।