ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে মাদ্রাসার সম্পত্তি দখল চেষ্টার প্রতিবাদে মানববন্ধন, উত্তেজনা

শেখ ফরিদ উদ্দিন আত্তার, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০

ফেনী: ফেনীর দাগনভূঞা উপজেলার ঐতিহ্যবাহী আজিজিয়া সিনিয়র মাদ্রাসার ভূমি দখলের চেষ্টার প্রতিবাদে বৃহস্পতিবার সকালে দাগনভূঞা শহরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

মাদ্রাসা পরিচালনা কমিটির উদ্যোগে সকাল ১০ টা থেকে বেলা ১১টা পর্যন্ত মানববন্ধনে ব্যানার-প্ল্যাকার্ড নিয়ে মাদ্রাসার ছাত্র-ছাত্রী, শিক, অভিভাবকসহ স্থানীয় কয়েক শ’ বাসিন্দা অংশ নেন।



বিতর্কিত ওই ভূমি নিয়ে স্থানীয় দু’টি পরে মধ্যে দীর্ঘদিন ধরে উত্তেজনা বিরাজ করছে বলে এলাকাবাসী বাংলানিউজকে জানান।

মানববন্ধনে উপস্থিত মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্য মাওলানা ফারুক আহমদ মজুমদার বাংলানিউজকে জানান, মাদ্রাসার প্রায় ৩ কোটি টাকা মূল্যের ১৭ শতাংশ ভূমি জাল দলিলের মাধ্যমে স্থানীয় ভূমিদস্যু নাজমুল হুদা ইস্কান্দার, জসিমউদ্দিন হায়দার লিটন ও শাহজাহান জনৈক ভগদীশ চন্দ্রকে মালিক সাজিয়ে ওই জমিটি জবর দখলের পায়তারা করছে। ’

এদিকে ভগদীশ বন্দ্রের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, ‘পৈত্রিক সূত্রে ওই জমির মালিক আমরা। তারা অন্যায়ভাবে আমাদের জমি দখল করে রেখেছে। ’

এ বিষয়ে দাগনভূঞা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ লুৎফর রহমান জানান, বিরোধপূর্ণ ওই জমি নিয়ে যে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা ঠেকাতে প্রশাসন তৎপর রয়েছে।
 
বাংলাদেশ সময়: ১২২১ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ