ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাদিম হত্যা: খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি সদরপুরে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৩ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
নাদিম হত্যা: খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি সদরপুরে

ফরিদপুর: সংবাদ প্রকাশের জের ধরে বাংলানিউজটুয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ফরিদপুরের সদরপুর উপজেলায় কর্মরত প্রেসক্লাবের সাংবাদিকরা।

সোমবার (১৯ জুন) সকাল সাড়ে ১০টার দিকে ফরিদপুরের সদরপুর উপজেলা প্রশাসন ও পরিষদ চত্ত্বরের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

এ সময় সদরপুর উপজেলার কর্মরত গণমাধ্যমকর্মীরা নাদিম হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। একই সঙ্গে এ হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত বিচারের দাবি তোলা হয়। নাদিম হত্যাকাণ্ডে জড়িতদের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন তারা।

দৈনিক ইত্তেফাক পত্রিকার সিনিয়র সাংবাদিক আ. মজিদ মিয়ার নেতৃত্বে এ সময় সেখানে উপস্থিত ছিলেন, দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি ও সদরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. সাব্বির হাসান, দৈনিক সমকালের প্রতিনিধি এম এম শাহজাহান বাকি মিয়া, দৈনিক খবরের কাজী খলিলুর রহমান, দৈনিক মুক্তখবরের মোশারফ হোসেন, দৈনিক মানবজমিনের শিমুল তালুকদার, আইপি টিভি সোনালী টেলিভিশনের সোবাহাত সৈকত প্রমুখ।

এছাড়া আরও উপস্থিত ছিলেন- দৈনিক ভোরের ডাকের আবুল বাশার, চ্যানেল এস'র তোফাজ্জেল হোসেন টিটু, দৈনিক দেশের কণ্ঠের লতিফুল হক, দৈনিক ভোরের কাগজ ও বাংলাটিভির প্রতিনিধি নুরুল ইসলাম, দৈনিক গণকণ্ঠের তানভীর তুহিন, দৈনিক প্রতিদিনের খবরের ইদ্রিস আলী জমাদার, দৈনিক তৃতীয় মাত্রার মো. মামুন অর রশীদ, অনলাইন সদরপুর সংবাদ.কমের মো. জাকির হোসেন, স্থানীয় দৈনিক নাগরিক বার্তার ফরিদুল ইসলাম, দৈনিক আমাদের সময়ের প্রভাত কুমার সাহা, দৈনিক খবরপত্রের কবির হোসেন, দৈনিক মানবকণ্ঠের মিজানুর রহমান, দৈনিক চৌকস পত্রিকার জাহিদ হাসান, সাংবাদিক রানা অর্নব, মো. রাকিবুল ইসলাম, রাজীব হোসাইনসহ উপজেলার বিভিন্ন কর্মরত সাংবাদিকরা।

প্রসঙ্গত, হত্যাকাণ্ডের শিকার সাংবাদিক নাদিম গত বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্তরা তাকে পিটিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থার অবনতি হলে রাত ১২টার দিকে সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানেও তার অবস্থা আশঙ্কাজনক হলে বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল পৌনে ৩টার দিকে নাদিমের মৃত্যু হয়।

নিহত সাংবাদিক নাদিম জামালপুরের বকশীগঞ্জ উপজেলার নিলাখিয়া গোমেরচর গ্রামের আবদুল করিমের ছেলে।

বকশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম ওরফে বাবুর অপকর্ম নিয়ে নিউজ করার জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে দাবি করেছেন নাদিমের স্বজনরা।

এদিকে নাদিম হত্যাকাণ্ডে ‘প্ল্যানমেকার’ চেয়ারম্যান বাবুসহ এখন পর্যন্ত ১২ জনকে আটক করা হয়েছে।

সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।