ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দিনাজপুরে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর: জামালপুরের বাংলানিউজটোয়েন্টিফোর.কমের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ও ৭১ টিভির বকশীগঞ্জের সংবাদদাতা গোলাম রাব্বানী নাদিম হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে দিনাজপুর সাংবাদিক ইউনিয়ন। সোমবার (১৯ জুন) বেলা ১১ টায় দিনাজপুর শহরের মডার্ন মোড়ে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে তারা।

মানববন্ধনে দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহিদুল আলম আর্টিস্টের সভাপতিত্ব করেন,  সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক শাহিন হোসেন।

প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএফইউজের সাবেক সহ-সভাপতি চিত্ত ঘোষ। এছাড়া প্রবীণ সাংবাদিক আব্দুর রহমান, বিএফইউজের সাবেক যুগ্ম মহাসচিব কামরুল হুদা হেলাল, লেখক ও কলামিষ্ট আজহারুল আজাদ জুয়েল, কালেরকণ্ঠের প্রতিনিধি এমদাদুল হক মিলন, আজকের পত্রিকার প্রতিনিধি আনিসুল হক জুয়েল, দেশ রূপান্তরের প্রতিনিধি কুরবান আলী, কালবেলার প্রতিনিধি তনুজা শারমিন তনু বক্তব্য রাখেন। এসময় জেলায় বিভিন্ন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


তারা বলেন, সাগর-রুনি থেকে আজ পর্যন্ত অনেক সাংবাদিক হত্যার শিকার হয়েছেন। কিন্তু আজ পর্যন্ত কোনো সাংবাদিক হত্যার সুষ্ঠু বিচার হয়নি। প্রায় শতবার সময় নেওয়া হলেও এ পর্যন্ত সাগর-রুনি হত্যার চার্জশিট জমা দেওয়া হয়নি। এ পর্যন্ত যতজন সাংবাদিককে হত্যা করা হয়েছে তার মধ্যে একটিরও বিচার হলেও সাংবাদিক নাদিম হত্যার শিকার হতেন না।

তারা আরও বলেন, নিরাপত্তার কথা বিবেচনা করে যেমন ডিজিটাল নিরাপত্তা আইন তৈরি করা হয়েছে, তেমনি সাংবাদিকদের জীবনের নিরাপত্তার জন্য বিশেষ আইন করতে হবে। সেই সঙ্গে বিশেষ বিচার ব্যবস্থার মাধ্যমে সাংবাদিক হত্যা বা হামলাকারীদের বিচার দ্রুত সম্পন্ন করতে হবে। না হলে অপরাধীরা বার বার পার পেয়ে যাবে। তাই নাদিমসহ সব সাংবাদিক হত্যার বিচার দ্রুত শেষ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।