ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: বিচারের দাবিতে রাজপথে রাঙামাটির সাংবাদিকরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: বিচারের দাবিতে রাজপথে রাঙামাটির সাংবাদিকরা

রাঙামাটি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে হত্যাকারীদের বিচারের দাবিতে রাজপথে নেমেছেন রাঙামাটি জেলার সংবাদকর্মীরা।

সোমবার (১৯ জুন) সকালে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে এ নিয়ে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিকতা মহান পেশা। দেশের, সমাজের, অসংগতি এবং মাদক কারবারি, দুর্নীতিবাজদের বিরুদ্ধে লেখনী শক্তির মাধ্যমে তুলে ধরে সাংবাদিক তার পবিত্র কাজটি করেন। এই মহান দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিক নাদিম খুন হয়েছেন।

বক্তারা এ সময় সাংবাদিক নাদিমসহ অতীতে যত সাংবাদিন খুন এবং নির্যাতনের শিকার হয়েছেন তাদের সুষ্ঠু বিচার দাবি করেন।

রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেলের সভাপতিত্বে সেখানে বক্তব্য রাখেন, জেলার প্রবীণ সাংবাদিক একেএম মকসুদ আহমেদ, রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি আনোয়ার আল হক, সুশীল সমাজের প্রতিনিধি নুরুল আফসার, সুজন এর জেলা কমিটির সাধারণ সম্পাদক এম জিসান বখতিয়ার, বাংলানিউজটোয়েন্টিফোর.কমের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট মঈন উদ্দীন বাপ্পী, ৭১টিভির জেলা প্রতিনিধি উছিংছা রাখাইন কায়েস এবং চ্যানেল টোয়েন্টিফোর এর জেলা প্রতিনিধি জিয়াউল হক প্রমুখ।

প্রসঙ্গত, গত ১৪ জুন রাতে সাংবাদিক নাদিম পেশাগত দায়িত্ব পালন শেষে তার বাইকে করে বাড়ি ফিরছিলেন। পথে বখশিগঞ্জ উপজেলার পাথাটিয়া এলাকায় তার গতি রোধ করে সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু ও তার ক্যাডার বাহিনী নাদিমের ওপরে হামলা চালান। পরে আহত অবস্থায় নাদিমকে প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এরপর ১৫ জুন দুপুর পৌনে ৩টার দিকে চিকিৎসাধীন অবস্থায় নাদিমের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।