ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে পাথরঘাটায় মানববন্ধন

উপজেলা করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: খুনিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে পাথরঘাটায় মানববন্ধন

পাথরঘাটা (বরগুনা): বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদে এবং আসামিদের সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন পাথরঘাটা উপজেলায় কর্মরত সাংবাদিকরা।  

সোমবার (১৯ জুন) বেলা সাড়ে ১১টায় পাথরঘাটা প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাব চত্বরে এ কর্মসূচি পালিত হয়।

ঝুম বৃষ্টি উপেক্ষা করে প্রায় এক ঘণ্টা ধরে চলা এ মানববন্ধন শেষে সাংবাদিকরা পাথরঘাটা প্রেসক্লাবে প্রতিবাদ সভা করেন।

মানববন্ধন ও সভায় বক্তব্য দেন- পাথরঘাটা প্রেসক্লাব সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী, সাধারণ সম্পাদক আমিন সোহেল, সাবেক সভাপতি চৌধুরী মোহাম্মদ ফারুক, সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন খান, নজমুল হক সেলিম, শফিকুল ইসলাম খোকন, আরিফুর রহমান,ইমাম হোসেন নাহিদ, অমল তালুকদারসহ অনেকে।

বক্তারা বলেন, দিন দিন সাংবাদিকদের ওপর হামলা ও নির্যাতনের ঘটনা বেড়েই চলেছে। সাংবাদিক নাদিম হত্যার সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানাচ্ছি।  

গত বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। এ অবস্থায় তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর আড়াইটার দিকে তার মৃত্যু হয়।  

নাদিম হত্যাকাণ্ডে এ পর্যন্ত প্ল্যানমেকার চেয়ারম্যান বাবুসহ ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

১৭ জুন নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা করেছেন। মামলায় প্রধান আসামি করা হয়েছে কশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে। এছাড়া ২১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২৫ জনকে আসামি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৮ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।