ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: শেরপুর প্রেসক্লাবের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৪ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: শেরপুর প্রেসক্লাবের মানববন্ধন

শেরপুর: সংবাদ প্রকাশের জেরে বাংলানিউজের জামালপুর প্রতিনিধি গোলাম রাব্বানী নাদিমকে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করেছে শেরপুর প্রেসক্লাব।  

রোববার (১৮ জুন) দুপুরে শহরের ডিসি গেইট মোড়ে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধনে সভাপতিত্ব করেন শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান।

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, সিনিয়র সাংবাদিক দেবাশীষ সাহা রায়, সঞ্জীব চন্দ বিল্টু, মাসুদ হাসান বাদল, নালিতাবাড়ী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বাংলানিউজের শেরপুর জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম তালুকদার।

এ সময় বক্তারা বলেন, সাংবাদিক নির্যাতনের বিচারহীনতার কারণে গোলাম রাব্বানী নাদিমের মতো সাংবাদিককে হত্যার শিকার হতে হয়েছে। শুধুমাত্র সংবাদ লেখার কারণে একজন ইউপি চেয়ারম্যান নাদিমকে ডিজিটাল নিরাপত্তা আইনে ফাঁসানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে হত্যাকাণ্ডের মতো ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। হামলা-মামলাতেও সত্য প্রকাশ থামানো যায়নি বলেই খুন হতে হয়েছে এ সাংবাদিক বন্ধুকে। সাংবাদিক নাদিম হত্যাকাণ্ড স্বাধীন সাংবাদিকতার অন্তরায়।  

একজন সাংবাদিককে মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে প্রকাশ্যে পিটিয়ে হত্যার মতো ঘটনা উদ্বেগজনক। আর এই চেয়ারম্যান একজন নারীলোভী, মাদকের সঙ্গেও জড়িত বলে অভিযোগ রয়েছে। অবিলম্বে এই হত্যার সঙ্গে জড়িত ইউপি চেয়ারম্যানসহ সকল অপরাধীদের শাস্তির দাবি জানান বক্তারা। একইসঙ্গে সাংবাদিক সাগর-রুনিসহ সন্ত্রাসীদের হাতে নিহত সকল সাংবাদিকদের হত্যার বিচার ও দেশের সকল সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান তারা।

মানববন্ধন শেষে শেরপুরের জেলা প্রশাসক (ডিসি) সাহেলা আক্তারের হাতে সাংবাদিক নাদিম হত্যার বিচার দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি দেওয়া হয়। মানবন্ধনে জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার প্রতিনিধিরা অংশ নেন।

উল্লেখ্য, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে গত ১৪ জুন বুধবার রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় বকশিগঞ্জের সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর ছেলেসহ তার অস্ত্রধারী অনুসারীরা পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে বৃহস্পতিবার বিকেলে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  মারা যান।  

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।