ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাদিম হত্যায় দায়ীদের বিচারের আহ্বান মার্কিন দূতাবাসের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৯ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
নাদিম হত্যায় দায়ীদের বিচারের আহ্বান মার্কিন দূতাবাসের

ঢাকা: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যার ঘটনায় যথাযথ তদন্ত ও বিচারের আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র।

সাংবাদিক নাদিম হত্যার প্রতিক্রিয়া জানতে চাইলে রোববার (১৮ জুন) ঢাকাস্থ
মার্কিন দূতাবাসের ভারপ্রাপ্ত মুখপাত্র হেইনেস মাহোনি বলেন, সাংবাদিক গোলাম রাব্বানীর হত্যার খবর পেয়ে মার্কিন দূতাবাস ব্যথিত।

আমরা এই পরিস্থিতির একটি ব্যাপক, নিরপেক্ষ, স্বচ্ছ তদন্ত ও তার মৃত্যুর জন্য দায়ী পক্ষগুলোর বিচারের অপেক্ষায় রয়েছি।

তিনি বলেন, একটি মুক্ত সংবাদমাধ্যম এবং গণতন্ত্রের জন্য সাংবাদিকদের শারীরিক বিপদ, হয়রানি বা ভয়ভীতি ছাড়াই তথ্য অনুসন্ধান ও প্রতিবেদন করা প্রয়োজন।

গত ১৪ জুন রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। ১৫ জুন বেলা পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ আরও ২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে বকশীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলায় এখন পর্যন্ত ১৩ জন গ্রেপ্তার হয়েছেন। এর মধ্যে পুলিশ গ্রেপ্তার করেছে ৯ জনকে। আর র‍্যাবের হাতে গ্রেপ্তার হয়েছেন চারজন।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
টিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।