ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবা‌দিক‌ নাদিমের খুনিদের ফাঁসির দাবিতে গোয়ালন্দে মানববন্ধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
সাংবা‌দিক‌ নাদিমের খুনিদের ফাঁসির দাবিতে গোয়ালন্দে মানববন্ধন 

রাজবাড়ী: জামালপুরে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যায় জড়িতদের দ্রুত বিচার আইনের আওতায় এনে ফাঁসির দাবি জানিয়েছেন গোয়ালন্দের সাংবাদিকরা।  

এ সময় তারা সারা দেশে চাঞ্চল্যকর বিভিন্ন সাংবাদিক হত্যার বিচার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করে সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানান।

রোববার (১৮ জুন) সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী গোয়ালন্দ প্রেসক্লাবের আয়োজনে প্রেসক্লাবের সামনে আয়োজিত ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে এ দাবি করা হয়।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন গোয়ালন্দ প্রেসক্লাবের সভাপতি ও প্রথম আলোর গোয়ালন্দ প্রতিনিধি রাশেদুল হক রায়হান।

বক্তব্য দেন প্রেসক্লাবের সহ-সভাপতি ও মোহনা টিভির গোয়ালন্দ প্রতিনিধি আবুল হোসেন মোল্লা, সহ-সভাপতি ও দৈনিক সংবাদ এর গোয়ালন্দ প্রতিনিধি শেখ রাজীব, সাবেক সভাপতি দৈনিক কালের কণ্ঠের গোয়ালন্দ প্রতিনিধি গণেশ পাল, এবং সাবেক সভাপতি ও দৈনিক সমকালের গোয়ালন্দ প্রতিনিধি আজু শিকদার।

এ সময় আরও উপস্হিত ছিলেন- গোয়ালন্দ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ও দৈনিক আলোকিত বাংলাদেশ এর গোয়ালন্দ প্রতিনিধি উদয় দাস, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের গোয়ালন্দ প্রতিনিধি শামিম শেখ, দৈনিক ইত্তেফাক এর গোয়ালন্দ সংবাদদাতা মো. আক্তারুজ্জামান মৃধা, কোষাধ্যক্ষ ও দৈনিক যায়যায়দিন এর গোয়ালন্দ প্রতিনিধি কুদ্দুসুল আলম, দৈনিক নয়া দিগন্ত এর গোয়ালন্দ সংবাদদাতা মেহেদুল হাসান আক্কাস, দৈনিক বাংলার জেলা প্রতিনিধি মইনুল হক মৃধা, প্রতিদিনের সংবাদ এর জেলা প্রতিনিধি কামাল হোসেন, ডেইলি অবজারভার এর গোয়ালন্দ প্রতিনিধি সিরাজুল ইসলাম, ভোরের আকাশের জেলা প্রতিনিধি জহুরুল ইসলাম হালিম, দেশ রূপান্তরের গোয়ালন্দ প্রতিনিধি সরোয়ার হোসেন মিরাজ, আজকের পত্রিকার গোয়ালন্দ প্রতিনিধি ফিরোজ আহম্মেদ, খোলা কাগজের গোয়ালন্দ প্রতিনিধি শরিফুল ইসলাম বাচ্চু, দৈনিক কালবেলার গোয়ালন্দ প্রতিনিধি রাকিব হোসেন প্রমুখ।  

বক্তারা বলেন, অবিলম্বে এই হত্যাকাণ্ডের মূল‌হোতা বাবু চেয়ারম‌্যান, তার ছে‌লেসহ অন‌্যান‌্যদের দ্রুত বিচারের আওতায় এনে ফাঁসি দিতে হবে।

এছাড়া সেখানকার পুলিশ সুপার ও থানার ওসিকে তাদের দায়িত্বে অবহেলার জন্য প্রত্যাহার করতে হবে। তারা আন্তরিক থাকলে এ হত্যাকাণ্ড এড়ানো যেত।

একই সঙ্গে সাংবাদিকরা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা এবং সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুন ১৮, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।