ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: খুনিদের ফাঁসির  দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: খুনিদের ফাঁসির 
দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন

কিশোরগঞ্জ: বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যায় জড়িতদের ফাঁসির দাবিতে কিশোরগঞ্জে মানববন্ধন হয়েছে।  

রোববার (১৮ জুন) সকাল ১১টার থেকে দুপুর ১টা পর্যন্ত কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ও শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।

 

মানববন্ধনে সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতারাসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশ নেন।  

মানববন্ধনে অংশ নেওয়া সাংবাদিক সংগঠনগুলো হলো-কিশোরগঞ্জ জেলা সম্মিলিত সাংবাদিক সমাজ, কিশোরগঞ্জ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, কিশোরগঞ্জ প্রিন্ট মিডিয়া অ্যাসোসিয়েশন, কিশোরগঞ্জ সাংবাদিক ইউনিট ও কিশোরগঞ্জ মফস্বল সাংবাদিক ইউনিয়ন।  

মানববন্ধনে বক্তব্য দেন-কিশোরগঞ্জ জেলা সম্মিলিত সাংবাদিক সমাজের আহ্বায়ক সাইফুল হক মোল্লা দুলু, সদস্য সচিব সাইফউদ্দীন আহমেদ লেনিন, কিশোরগঞ্জ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আনোয়ারুল ইসলাম ভুইয়া, সহ-সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খায়রুল, কিশোরগঞ্জ প্রিন্ট মিডিয়া অ্যাসোসিয়েশনের সভাপতি আশরাফ আলী, সহ-সভাপতি মামুন উজ্জ্বল, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম তুষার, কিশোরগঞ্জ সাংবাদিক ইউনিটের সভাপতি ফাইজুল হক গোলাপ, কিশোরগঞ্জ মফস্বল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক খায়রুল ইসলামসহ অনেকে।  

এছাড়াও মানববন্ধনে সংহতি জানিয়ে বক্তব্য দেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধার সন্তান সেলিম কবির।  

মানববন্ধনে বক্তারা বলেন, গোলাম রাব্বানী নাদিম একজন নির্ভীক সাংবাদিক ছিলেন। সংবাদ প্রকাশে তিনি সত্য তথ্য তুলে ধরতেন। মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে তিনি সংবাদ প্রকাশে এগিয়ে গেছেন। আর এসব কারণেই তাকে বিভিন্ন সময়ে নির্যাতন সহ্য করতে হয়েছে। সর্বশেষ ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর অপকর্ম তুলে ধরে সংবাদ প্রকাশের জেরেই সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম নির্মমভাবে হত্যার শিকার হন।  

মানববন্ধন থেকে বক্তারা সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবাইকে সর্বোচ্চ শাস্তি (ফাঁসি) দেওয়ার দাবি জানিয়েছেন।
এর আগে বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাটহাটি মোড়ে পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যান। এ অবস্থায় প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।  
পরে তাকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর আড়াইটার দিকে তিনি মারা যান।


বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।