ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের ফাঁসির দাবি ডাসার প্রেসক্লাবের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের ফাঁসির দাবি ডাসার প্রেসক্লাবের 

মাদারীপুর: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারী ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ জড়িত সব আসামিদের গ্রেপ্তার ও তাদের দ্রুত ফাঁসির দাবিতে ডাসার উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (১৮ জুন) সকালে ডাসার উপজেলা প্রেসক্লাবের সামনে উপজেলা সদর সড়কে ঘণ্টাব্যাপী এ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

ডাসার উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মো. মিলন বেপারী এর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- সিনিয়র সাংবাদিক জাকির হোসেন মাসুদ খন্দকার, মাদারীপুর জেলা মৈত্রী মিডিয়া সেন্টারের  সাধারণ সম্পাদক এস এম আরাফাত হোসেন, ডাসার উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান আজাদ, সাংগঠনিক সম্পাদক রতন দে, কাজী নাফিস ফুয়াদ, দপ্তর সম্পাদক ভুঁইয়া সাদ্দাম হোসেন, কোষাধ্যক্ষ মো. নাজমুল হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক সাব্বির হোসেন, ডাসার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ মোকাররম হোসেন হেমায়েত, যুগ্ম সম্পাদক শাওন শরিফসহ অন্যরা।

বিক্ষোভ ও মানববন্ধনে বক্তারা বলেন, জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে পিটিয়ে হত্যাসহ সারাদেশে সাংবাদিক নির্যাতন এবং এ হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসির দাবি জানাচ্ছি। নাদিমের নির্মম হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত বাকি আসামিদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানান বক্তারা।

এর আগে বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যান। এ অবস্থায় প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।  
পরে তাকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর আড়াইটার দিকে তিনি মারা যান।

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর অপকর্ম নিয়ে নিউজ করার জেরে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে দাবি করেছেন নাদিমের স্বজনরা।  

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।