ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যৌন হয়রানির প্রতিবাদ করায় ৪ শিক্ষার্থীকে বখাটেদের হাতুড়িপেটা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
যৌন হয়রানির প্রতিবাদ করায় ৪ শিক্ষার্থীকে বখাটেদের হাতুড়িপেটা 

মাদারীপুর: মাদরাসাছাত্রীদের যৌন হয়রানির প্রতিবাদ করায় মাদারীপুরে চার ছাত্রকে হাতুড়িপেটা করেছে বখাটেরা।  

প্রতিবাদে রোববার (১৮ জুন) সকালে মাদরাসার সামনে অর্ধবার্ষিকী পরীক্ষা বর্জন করে সড়ক অবরোধ করে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

লোক-লজ্জার ভয়ে এরই মধ্যে মাদরাসায় যাওয়া বন্ধ রেখেছে অনেক ছাত্রী। এদিকে দোষীদের আইনের আওতায় আনার আশ্বাস উপজেলা প্রশাসনের।  

জানা গেছে, মাদারীপুরের তালতলা ইসলামিয়া দাখিল মাদরাসার শিক্ষার্থী সিজান হাওলাদার, সিয়াম হাওলাদার, ইব্রাহীম বেপারী ও মুসা খান। গত বৃহস্পতিবার দুপুরে পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে হামলার শিকার হয়।  

আহত শিক্ষার্থীরা জানান, মাদরাসার ছাত্রীদের উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ফয়সাল খন্দকার, চাঁনমিয়া খন্দকার, আসাদুল খন্দকার, রাজু হোসেন ও রকিব খন্দকারসহ বেশ কয়েকজন তাদের হাতুড়িপেটা করে। পরে হামলার শিকার আহত শিক্ষার্থীদের ভর্তি করা হয় জেলা সদর হাসপাতালে। এরই প্রতিবাদে রোববার সকালে মাদরাসার সামনে ব্যানার-ফেস্টুন হাতে মানববন্ধন করে শিক্ষার্থী ও অভিভাবকরা। বর্জন করা হয় প্রথম থেকে ১০ম শ্রেণির ৬শ’ শিক্ষার্থীর অর্ধবার্ষিকী পরীক্ষা। দোষীদের সুষ্ঠু বিচার চান শিক্ষার্থী ও অভিভাবকরা।

প্রতিষ্ঠানের সুপার মো. ওমর ফারুক জানান, '১৯৮৫ সালে প্রতিষ্ঠিত মাদরাসাটি ১৯৮৬ সালে এমপিওভুক্ত হয়। মাদরাসার সামনে শিক্ষার্থীদের যৌন হয়রানির ঘটনা নৈমিত্তিক ব্যাপার। বারবার চেষ্টা করেও ব্যর্থ তারা। পরীক্ষা বর্জন কমিটির সঙ্গে আলাপ করে পুনরায় নেওয়ার কথা জানিয়েছে মাদরাসা কর্তৃপক্ষ।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনউদ্দিন জানান, হাতুড়িপেটার ঘটনায় ফয়সাল, চাঁনমিয়া, আসাদুল, রাজু ও রকিবের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ছয়জনের নামে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীর পরিবার। এমন ঘটনায় বখাটেদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে থানা পুলিশকে নির্দেশনাও দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জুন ১৮, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।