ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: জড়িতদের ফাঁসির দাবিতে হবিগঞ্জে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: জড়িতদের ফাঁসির দাবিতে হবিগঞ্জে মানববন্ধন ছবি: বাংলানিউজ

হবিগঞ্জ: বাংলানিউজটুয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যার ‘সঠিক তদন্ত ও সুষ্ঠু বিচার’ দাবিতে হবিগঞ্জে মানববন্ধন করা হয়েছে।

রোববার (১৮ জুন) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হবিগঞ্জ রিপোর্টার্স ইউনিটে এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, নাদিম হত্যাসহ সারাদেশে সব সাংবাদিক নির্যাতন ও হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি রাষ্ট্রকে নিশ্চিত করতে হবে।

তারা আরও বলেন, হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ১৩ জন গ্রেপ্তার হলেও চেয়ারম্যানের ছেলে পলাতক রয়েছে।

এ সময় এই হত্যাকাণ্ডে পলাতকদের দ্রুত গ্রেপ্তার এবং সব আসামির ফাঁসির আদেশ নিশ্চিতের দাবি জানান মানববন্ধনে অংশগ্রহণকারী সাংবাদিকরা।

হবিগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি এমএ হাকিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এমএ আর শায়েলের পরিচালনায় এতে বক্তব্য দেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি রাসেল চৌধুরী, সাংবাদিক আব্দুল হালিম, ফয়সাল চৌধুরী, শরীফ চৌধুরী, এসএম সুরুজ আলী, আনিসুজ্জামান চৌধুরী রতন, জুয়েল চৌধুরী, কাজল সরকার আব্দুল কাদির, সাইফুর রহমান তারেক, শহিবুর রহমান, এম সজলু, নিরঞ্জম গোস্বামী শুভ, শাহ আলম প্রমুখ।

উল্লেখ্য, গোলাম রাব্বানী নাদিম বকশীগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমের চর গ্রামের আবদুল করিমের ছেলে।

বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

এ ঘটনায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ইউপি চেয়ারম্যান মাহমুদুলকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫ জনকে আসামি করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

নাদিম হত্যাকাণ্ড সম্পর্কে আরও পড়তে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।