ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের বিচারের দাবি সিপিজের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৪ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যায় জড়িতদের বিচারের দাবি সিপিজের

ঢাকা: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যায় জড়িতদের বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে নিউইয়র্ক ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট-সিপিজে।  

শুক্রবার  (১৬ জুন) সিপিজের এশিয়া বিষয়ক প্রোগ্রামের সমন্বয়কারী বেহ লিহ ইয়ি সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের সংবাদে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন,  স্থানীয় একজন রাজনীতিককে নিয়ে রিপোর্ট করার জন্য প্রতিশোধ হিসেবে বাংলাদেশি সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে হত্যার নিন্দা জানাই।

বাংলাদেশ কর্তৃপক্ষকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে, এই হামলার সঙ্গে জড়িত সবাইকে বিচারের আওতায় আনা হবে এবং সাংবাদিকদের বিরুদ্ধে সহিংসতার জন্য অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণ এবং দায়মুক্তির ভয়ংকর রেকর্ডের অবসান হবে।

বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত সাংবাদিক নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

বাংলাদেশ সময়: ২২৫৯ ঘণ্টা, জুন ১৭, ২০২৩

টি আর/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।