ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইউপি নির্বাচনে একক প্রার্থী দিতে শেখ হাসিনার নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৫ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১০
ইউপি নির্বাচনে একক প্রার্থী দিতে শেখ হাসিনার নির্দেশ

ঢাকা: আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় স্থানীয় সরকার নির্বাচনে একক প্রার্থী দেওয়ার নির্দেশ দিয়েছেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তিনি এলাকার নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখা এবং তাদের যথাযথভাবে মূল্যায়ন করতে দলীয় এমপিদের নির্দেশ দিয়েছেন।



বুধবার রাতে সংসদ অধিবেশন শেষে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় শেখ হাসিনা দলীয় এমপিদের এ নির্দেশ দেন।

সংসদ ভবনে সরকারি দলের সভাকক্ষে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন শেখ হাসিনা।

বেশ কয়েকজন এমপির সঙ্গে কথা বলে জানা যায়, সভায় প্রধানমন্ত্রী দলীয় এমপিদের উদ্দেশে বলেছেন, ‘আত্মীয়-স্বজন বাদ দিয়ে দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে কাজ করতে হবে। কে কি করছেন সবার রিপোর্ট আমার কাছে আছে। ’

এবারই যারা আওয়ামী লীগের নতুন সাংসদ হয়েছেন তাদের দলের নেতাকর্মীদের সঙ্গে সখ্যতা গড়ে তুলতে বিশেষভাবে নির্দেশ দিয়েছেন দলটির সভাপতি।

আগামী ডিসেম্বর এবং জানুয়ারিতে ইউনিয়ন পরিষদ ও পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ নির্বাচনে সব পর্যায়ে ঐকমত্যের ভিত্তিতে একজন করে প্রার্থী দেওয়ার জন্য আওয়ামী লীগের এমপিদের নির্দেশ দেওয়া হয়।

আত্মীয়স্বজন বাদ দিয়ে যোগ্য ব্যক্তিকে ইউপি ও পৌর সভায় প্রার্থী করারও নির্দেশ দেন তিনি।

বিগত জাতীয় সংসদ নির্বাচনের আগে জরিপের মাধ্যমে প্রার্থী মনোনয়ন দেওয়া হয়েছিল। একইভাবে ইউনিয়ন ও পৌরসভা নির্বাচনে জরিপের মাধ্যমে প্রার্থী দেওয়া হবে। এরই মধ্যে দলীয়ভাবে একটি জরিপ চালানো হয়েছে। আগামীতে আরেকটি জরিপ চালানো হবে বলেও শেখ হাসিনা সভায় জানান।

এছাড়া আওয়ামী লীগের যে সব জেলা শুধু সভাপতি-সাধারণ সম্পাদক দিয়ে চলছে সে সব কমিটি দ্রুত ভেঙে দিয়ে আহ্বায়ক কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন তিনি।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।