ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: বিচার দাবিতে রায়পুরায় মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: বিচার দাবিতে রায়পুরায় মানববন্ধন

নরসিংদী: বাংলানিউজটুয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যা করার প্রতিবাদে ও হত্যাকারীদের বিচার দাবিতে নরসিংদীর রায়পুরায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে উপজেলার সাংবাদিকরা।

শনিবার (১৭ জুন) বিকেলে রায়পুরা থানা গেইটের সামনে রায়পুরা সাংবাদিক ঐক্য পরিষদ, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) নরসিংদী জেলা শাখা ও নরসিংদীর সব সাংবাদিকদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দেশের বিভিন্ন এলাকায় প্রায়ই সাংবাদিকরা হামলার শিকার হচ্ছেন। কিন্তু তার কোনো বিচার হচ্ছে না। আজ সাংবাদিকদের ওপর হামলার বিচার না হওয়ায় জামালপুরের সাংবাদিক নাদিমকে হত্যা করা হয়েছে। তাই সাংবাদিক নাদিম হত্যায় জড়িতের আইনের আওতায় এনে দ্রুত শাস্তি নিশ্চিত করতে হবে। অন্যথায় আরও কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

মানববন্ধনে উপজেলার টিভি, প্রিন্ট ও অনলাইন মিডিয়ায় কর্মরত বর্তমান ও সাবেক সব সাংবাদিক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গোলাম রাব্বানী নাদিম বকশীগঞ্জ উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমের চর গ্রামের আবদুল করিমের ছেলে।

বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।

নাদিম হত্যাকাণ্ড সম্পর্কে আরও পড়তে ক্লিক করুন

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।