ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ: জামালপুরে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সাংবাদিক গোলাম রাব্বানি নাদিমকে পিটিয়ে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে চাঁপাইনবাবগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জুন) সকাল সাড়ে ১১টায় শিবগঞ্জ থানার সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সমাজের ব্যানারে শিবগঞ্জ উপজেলার শিবগঞ্জ প্রেসক্লাব, উপজেলা প্রেসক্লাব এবং গৌড় প্রেসক্লাবের সাংবাদিকরা এ মানববন্ধনে অংশ নেন। এতে সংহতি জানিয়ে গোমস্তাপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুর মোহাম্মদ মানবন্ধনে অংশ গ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন, এস এ টিভি ও দৈনিক কালের কণ্ঠের জেলা প্রতিনিধি আহসান হাবিব, একাত্তর টিভি ও বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জেলা প্রতিনিধি এ কে এস রোকন, বিজয় টিভির জেলা প্রতিনিধি নাদিম হোসেন, দৈনিক ইত্তেফাকের উপজেলা প্রতিনিধি শফিকুল ইসলাম, দৈনিক মানবজমিনের উপজেলা প্রতিনিধি ইমরান আলী, শিবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন, গৌর প্রেসক্লাবের সভাপতি মাইনুল ইসলাম লাল্টু, সাধারণ সম্পাদক শামসুন্নাহার সোহানা প্রমুখ।

সেখানে বক্তারা বলেন, সাংবাদিকরা হত্যা ও নির্যাতনের শিকার হলে তার কোনো বিচার হয় না। সাগর-রুনি, মানিক সাহা, হুমায়ুন কবীর বালু, শামসুর রহমানসহ সারাদেশে অসংখ্য সাংবাদিক হত্যা, নির্যাতন ও নিপীড়নের শিকার হলেও তার বিচার আজ পর্যন্ত হয়নি।

বিচারহীনতার সংস্কৃতি সাংবাদিক হত্যা, নির্যাতন ও নিপীড়নের তালিকাকে দীর্ঘ করছে। এই তালিকায় যুক্ত হলো জামালপুরের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম। দুর্নীতিবাজরা একের পর এক সাংবাদিকদের হত্যাসহ নির্যাতন করে যাচ্ছে। আর আমরা রাজপথে তাদের বিচারের দাবিতে আন্দোলন করে যাচ্ছি। যা অত্যন্ত দুঃখজনক ব্যাপার।

এ সময় জামালপুরের সাংবাদিক গোলাম রাব্বানি নাদিমকে পিটিয়ে হত্যাসহ সারা দেশে সাংবাদিক নির্যাতন এবং হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানানো হয়।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাব ও জেলা প্রেসক্লাবের নেতারা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।