ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম খুন: জড়িতদের শাস্তির দাবিতে দিনাজপুরে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
সাংবাদিক নাদিম খুন: জড়িতদের শাস্তির দাবিতে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ও ৭১ টিভির বকশীগঞ্জের সংবাদদাতা গোলাম রাব্বানী নাদিমকে নৃশংসভাবে হত্যার প্রতিবাদ ও হামলায় জড়িতদের শাস্তির দাবিতে দিনাজপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জুন) সকাল ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ঘণ্টাব্যাপী চলমান এই মানববন্ধনে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে পরিকল্পিতভাবে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। তার ওপর হামলার সিসি ক্যামেরার ফুটেজ পাওয়া গেছে। যেখানে তার হামলাকারীদের দেখা গেছে। বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান মাহামুদুল আলম বাবুর বিরুদ্ধে ধারাবাহিক নিউজ করার জেরে নাদিমের ওপর আগেও হামলা হয়েছে। তিনি তখন জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ প্রধানমন্ত্রীর নিকট নিজের ও পরিবারের নিরাপত্তা চান। কিন্তু তারপরেও তাকে জীবন দিতে হলো।

বক্তারা আরও বলেন, নাদিম হত্যাকাণ্ডের সঙ্গে যারা জড়িত ছিল, তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। সাগর-রুনিসহ এর আগে অনেক সাংবাদিককে প্রাণ দিতে হয়েছে। কিন্তু তাদের বিচার আজ পর্যন্ত হয়নি। বিচার তো দূরের কথা, প্রায় ১০০ বারের মতো পিছিয়েও সাগর-রুনি হত্যাকাণ্ডের চার্জশিট দাখিল হয়নি। যদি সাংবাদিক হত্যার সুষ্ঠু বিচার হতো, তাহলে নতুন করে সাংবাদিকদের ওপর হামলা বা হত্যার শিকার হতে হতো না। সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার খুনিদের গ্রেপ্তার ও বিচারকার্য দ্রুত না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও জানান বক্তারা।

এ সময় দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও একুশে টিভির প্রতিনিধি চিত্ত ঘোষ, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সময় টিভির স্টাফ রিপোর্টার গোলাম নবী দুলাল, ৭১ টিভির প্রতিনিধি কঙ্কন কর্মকার, বিশিষ্ট লেখক ও গবেষক আজহারুল আজাদ জুয়েল, বাংলাদেশ প্রতিদিনের রিয়াজুল ইসলাম, চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার শাহ আলম শাহী, ডিবিসি টিভির মোরশেদুল ইসলাম, মাই টিভির মুকুল চ্যাটার্জি, কালেরকণ্ঠের প্রতিনিধি এমদাদুল হক মিলন, সমকাল ও চ্যানেল টোয়েন্টিফোরের স্টাফ রিপোর্টার বিপুল সরকার সানি, প্রথম আলোর প্রতিনিধি রাজিউল ইসলাম, সাংবাদিক প্রমথেশ শীল, নিউজ টোয়েন্টিফোরের প্রতিনিধি ফখরুল হাসান পলাশ, দেশ রুপান্তরের প্রতিনিধি কুরবান আলী, সাংবাদিক মোফাচ্ছেরুল রাশেদ, রফিকুল ইসলাম ফুলাল, বাংলানিউজটোয়েন্টিফোর.কমের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট মোস্তাফিজুর রহমান, সাংবাদিক বিজন কুমার দাস, শাহরিয়ার সুমন, দিনাজপুর টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (টিসিএ) সদস্যসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা সেখানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।