ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: বিএইচআরজেসি নেতাদের উদ্বেগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: বিএইচআরজেসি নেতাদের উদ্বেগ

সিলেট: সন্ত্রাসী হামলায় বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর করেসপন্ডেন্ট গোলাম রাব্বানি নাদিমের হত্যাকারীদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ হিউম্যান রাইটস্ জার্নালিস্ট কমিশন (বিএইচআরজেসি)।

বৃহস্পতিবার (১৫ জুন) এক বিবৃতিতে কমিশনের সভাপতি ফয়সল আহমদ বাবলু ও সাধারণ সম্পাদক আহমাদ সেলিম হত্যার ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানান।

 

এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিএইচআরজেসি নেতারা বলেন, এ ধরনের ঘটনা স্বাধীন সাংবাদিকতার ওপর নগ্ন হামলা।

বাংলানিউজের জামালপুর করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম বকশীগঞ্জ উপজেলার নিলাক্ষিয়া ইউনিয়নের গোমের চর গ্রামের আবদুল করিমের ছেলে।

গত বুধবার (১৪ জুন) অফিসের কাজ শেষে রাত ১০টার দিকে মোটরসাইকেলযোগে বাড়ি ফিরছিলেন সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম ও তার সহকর্মী আল মুজাহিদ বাবু। পথে বকশীগঞ্জের পাথাটিয়া এলাকায় পৌঁছালে সামনে থেকে অতর্কিত আঘাত করে চলন্ত মোটরসাইকেল থেকে তাকে ফেলে দেওয়া হয়। এরপর দেশীয় অস্ত্রধারী ১০/১২ জন দুর্বৃত্ত তাকে সড়ক থেকে মারধর করতে করতে টেনেহিঁচড়ে অন্ধকার গলিতে নিয়ে যায় এবং তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি আঘাত করে। সে সময় সহকর্মী মুজাহিদ তাদের আটকাতে গেলে তাকেও মারধর করে দুর্বৃত্তরা।

পরে মুমূর্ষু অবস্থায় সহকর্মী মুজাহিদ ও স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যায়। কিন্তু আঘাত গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

পরে বৃহস্পতিবার (১৫ জুন) বেলা পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন সাংবাদিক নাদিমের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এনইউ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।