ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পুলিশ পরিদর্শক ও তার স্ত্রী-শাশুড়ির নামে দুদকের মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
পুলিশ পরিদর্শক ও তার স্ত্রী-শাশুড়ির নামে দুদকের মামলা

ঢাকা: পরস্পর যোগসাজশে ১৮ কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ফেনী পুলিশ সুপারের কার্যালয়ের ক্রাইম শাখার পুলিশ পরিদর্শক সৈয়দ আব্দুল্লাহসহ তার স্ত্রী ও শাশুড়ির নামে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১৪ জুন) সকালে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় পিরোজপুরে এই মামলাটি দায়ের করা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, আসামি সৈয়দ আব্দুল্লাহ, তার স্ত্রী ফারহানা আক্তার এবং শাশুড়ি কারিমা খাতুন জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ১৮ কোটি ১৬ হাজার ৫৬৩ টাকা মূল্যের অধিক স্থাবর ও অস্থাবর সম্পদ অর্জন ও দখলে রেখেছেন। অপরাধলব্ধ আয়ের অবৈধ প্রকৃতি, উৎস, অবস্থান, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন ও ছদ্মাবৃত্ত করা তথা মানিলন্ডারিংয়ের উদ্দেশ্যে স্ত্রী ফারহানা আক্তারের নামে প্রতারণার মাধ্যমে একাধিক জাতীয় পরিচয়পত্র তৈরি করে ব্যবহার করেন এবং সেগুলো দিয়ে বিভিন্ন ব্যাংক হিসাব খোলেন। এসব ব্যাংক হিসাবে মোট ২৬ কোটি ৫০ লাখ টাকার অধিক সন্দেহজনক লেনদেন করেন। স্ত্রী ফারহানা আক্তার ও শাশুড়ি মিসেস কারিমা খাতুন আসামির সঙ্গে যোগসাজশে অপরাধলব্ধ সম্পত্তি নিজ নামে নেন বা ভোগ করেন।

দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারা ও দণ্ডবিধি ১৮৬০ এর ৪২০/১০৯ ধারা ও দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫(২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪(২), ৪ (৩) ধারায় শান্তিযোগ্য অপরাধ করায় তাদের বিরুদ্ধে মামলা করেছে দুদক।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এসএমএকে/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।