ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভুট্টা ক্ষেতে মিলল ভিজিএফের ৬০ বস্তা চাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
ভুট্টা ক্ষেতে মিলল ভিজিএফের ৬০ বস্তা চাল

রংপুর: রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়ন পরিষদের পেছনে একটি ভুট্টা ক্ষেতে থেকে ৬০ বস্তা ভিজিএফের চাল উদ্ধার করা হয়েছে।  

এসব চাল পাচারের উদ্দেশে লুকিয়ে রাখা হয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

মঙ্গলবার (১৩ জুন) চন্দনপাট ইউনিয়ন পরিষদ চত্বরে ভিজিএফের চাল বিতরণের করা হয়। একজন কার্ডধারী সন্ধ্যায় চাল বিতরণের ফাঁকে ভুট্টা ক্ষেতে প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে পুরো ক্ষেতজুড়ে চালের বস্তা দেখতে পান। বিষয়টি তিনি ইউনিয়ন পরিষদ চত্বরে এসে স্থানীয়দের জানলে তারা ভিড় করে সেই ক্ষেতে।

বুধবার (১৪ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর সদর উপজেলা নির্বাহী অফিসার নুরনাহার বেগম।

তিনি বলেন, ঘটনাটি জানার পর সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম না থাকায় চাল বিতরণের দায়িত্বে ছিলেন মহিলা ইউপি সদস্য রত্না পারভীন। এ ঘটনা প্রকাশ হওয়ায় তিনিও ইউপি চত্বর ত্যাগ করেন।  

পরে ওই সব চাল ইউনিয়ন পরিষদ কিংবা কেউ মালিকানা দাবি না করায় স্থানীয়রা যে যার মতো করে নিয়ে যায়। বিষয়টি নিয়ে সেখানে ব্যাপক চাঞ্চল্যের তৈরি হয়েছে।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আমিনুল ইসলাম বলেন, কেমনে কি হলো আমি বলতে পারছি না। আমি হজে যাচ্ছি, তাই চাল বিতরণের দায়িত্ব ছিলেন সংরক্ষিত আসনের মহিলা ইউপি সদস্য রত্না পারভীন।  

এ ব্যাপারে সংরক্ষিত নারী সদস্য রত্না পারভীনের সাথে ফোনে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ১৪ জুন, ২০২৩
ভিএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।