ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অত্যাবশ্যক পরিষেবা বিল-২০২৩ বাতিলের দাবিতে গোপালগঞ্জে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২০ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
অত্যাবশ্যক পরিষেবা বিল-২০২৩ বাতিলের দাবিতে গোপালগঞ্জে মানববন্ধন

গোপালগঞ্জ: অত্যাবশ্যক পরিষেবা বিল-২০২৩ বাতিলের দাবিতে গোপালগঞ্জে মানববন্ধন হয়েছে।  

গোপালগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়ন ও গোপালগঞ্জ জেলা ট্রাক, ট্যাংক লরি, কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ কর্মসূচি পালন করে।

মঙ্গলবার (১৩ জুন) সকাল ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন থেকে অত্যাবশ্যক পরিষেবা বিল-২০২৩ বাতিলের দাবি জানিয়ে বিভিন্ন স্লোগান দেওয়া হয়।  

মানববন্ধন চলাকালে গোপালগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি শেখ মো. বুলবুল ইসলাম, সাধারণ সম্পাদক কাজী সাঈদ, কাবিল মিয়াসহ অনেকে বক্তব‌্য দেন। মানববন্ধন শেষে জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলমের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি দেন তারা।

এসময় মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক কাজী সাঈদ বলেন, মোটর শ্রমিকেরা দেশের বিভিন্ন স্থানে যানবাহন চালিয়ে অর্থনৈতিক পরিষেবা সচল রাখেন। কিন্তু অনেক পঙ্গু ও অসুস্থ চালক থাকলেও তাদের কোনো ভাতা দেওয়া হয় না। অসচ্ছল শ্রমিকদের ভাতা দেওয়ার পাশাপাশি অত্যাবশ্যক পরিষেবা বিল-২০২৩ বাতিল করতে হবে।

গোপালগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি শেখ মো. বুলবুল ইসলাম বলেন, পরিবহন শ্রমিকদের ভীতি ও আতঙ্কের মধ্যে রেখে তাদের কাছ থেকে মানসম্পন্ন সেবা পাওয়া যায় না। বরং তা অসন্তোষ ও উত্তেজনার বীজ বপন করে। আমরা অত্যাবশ্যক পরিষেবা বিল-২০২৩ বাতিলের দাবি জানাই।  

এ বিলে বিধান রাখা হয়েছে- সরকার জনস্বার্থে প্রয়োজন মনে করলে অত্যাবশ্যক পরিষেবার ক্ষেত্রে ধর্মঘট নিষিদ্ধ করতে পারবে। সেই সঙ্গে কোনো ব্যক্তি বেআইনি ধর্মঘট শুরু করলে বা চলমান রাখলে সর্বোচ্চ ছয় মাসের কারাদণ্ড বা ৫০ হাজার টাকা জরিমানা অথবা উভয়দণ্ডে দণ্ডিত হবেন।


বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।