ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দাবিতে অনড় ট্রেইনি চিকিৎসকরা

৭ দিন সময় চাইলেন বিএসএমএমইউয়ের অবরুদ্ধ ভিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
৭ দিন সময় চাইলেন বিএসএমএমইউয়ের অবরুদ্ধ ভিসি

ঢাকা: মাসিক বেতন ২০ হাজার থেকে ৫০ হাজারে উন্নীত; বকেয়া ভাতা পরিশোধ ও নিয়মিত ভাতা প্রদানের দাবিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দীনের কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছিলেন পোস্ট গ্রাজুয়েট প্রাইভেট ট্রেইনি চিকিৎসকরা। উপাচার্য তাদের দাবির বিষয়ে সাত দিন সময় চান।

কিন্তু নিজেদের দাবিতে অনড় চিকিৎসকরা।

মঙ্গলবার (১৩ জুন) দুপুর ১২টার দিকে চিকিৎসকরা উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দীনের কার্যালয়ের সামনে অবস্থান নেন। এ সময় তারা দাবি উত্থাপন করে কোনো আশ্বাস নয় বরং কার্যকরী সমাধানের দাবি করেন। পরে উপাচার্য তাদের কাছে সাত দিনের সময় চান।

এ তথ্য নিশ্চিত করে আন্দোলনে সামনের সাদি থাকা চিকিৎসক মোহাম্মদ আলী। তিনি বাংলানিউজকে বলেন, আমরা আমাদের দাবি নিয়ে এখনো অবস্থান করছি। আমরা কোনো আশ্বাসে আর ফিরবো না।

দাবি আদায় না হলে আগামী বৃহস্পতিবার (১৫ জুন) থেকে কর্মবিরতিতে যাওয়ার পরিকল্পনা রয়েছে বলেও বাংলানিউজকে জানিয়েছেন আন্দোলনকারীরা।

এ বিষয়ে বিএসএমএমইউ সংশ্লিষ্ট কারও সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

এদিন বেলা বেলা ১১ টার দিকে পোস্ট গ্র্যাজুয়েট চিকিৎসকরা মানববন্ধন শুরু করে। মানববন্ধন শেষে একটি র‌্যালি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের কার্যালয়ের সামনে চলে যায়। এখন পর্যন্ত গ্র্যাজুয়েটরা সেখানেই আছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এসকেবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।