ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হবিগঞ্জের সড়কে তিন সপ্তাহে ঝরল ১৪ প্রাণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
হবিগঞ্জের সড়কে তিন সপ্তাহে ঝরল ১৪ প্রাণ

হবিগঞ্জ: তিন সপ্তাহে ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জ অংশে সড়ক দুর্ঘটনায় ১৪ জনের প্রাণহানী ঘটেছে। সড়কের দুই পাশে গাছ না থাকায় চালক দিকভ্রান্ত হওয়াই বেশিরভাগ দুর্ঘটনার মূল কারণ বলে জানায় হাইওয়ে পুলিশ।

গত ২২ মে থেকে ৩ জুন পর্যন্ত তিন সপ্তাহে হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ১৪ জনের মধ্যে চারজন নারী ও বাকী ১০ জন পুরুষ।

মঙ্গলবার (১৩ জুন) শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ এসব দুর্ঘটনার তথ্য জানিয়েছেন।

এর মধ্যে গত ২২ মে বাহুবলের মিরপুরে সড়ক দুর্ঘটনায় একজন পুরুষ, ২৭ মে মাধবপুর উপজেলায় তিনটি পৃথক দুর্ঘটনায় চারজন নারী ও একজন পুরুষ, ২৮ মে একই উপজেলায় একজন পুরুষ, ২৯ মে মাধবপুরে একজন পুরুষের মৃত্যু হয়েছে।

এছাড়া গত ৩ জুন মাধবপুর উপজেলায় একজন পুরুষ এবং ৪ জুন শায়েস্তাগঞ্জ উপজেলায় চারজন ও নবীগঞ্জ উপজেলায় একজন পুরুষের মৃত্যু হয়।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈনুল ইসলাম ভূইয়া বাংলানিউজকে বলেন, গত কয়েকদিনে বৃষ্টির কারণে মহাসড়ক পিচ্ছিল হয়ে একাধিক দুর্ঘটনা ঘটেছে। বাকী দুর্ঘটনাগুলোর অধিকাংশই ঘটেছে সড়কের দুইপাশে গাছ না থাকায় চালক দিকভ্রান্ত হয়ে। এ সমস্যা সমাধানের জন্য সড়কের মাঝে সোজা দাগ দেওয়া প্রয়োজন। এছাড়া হাইওয়ে পুলিশের জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত আছে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, জুন ১৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।