ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুকুরের কামড় খেয়ে পুকুরে ঝাঁপিয়েও শেষ রক্ষা হলো না!

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জুন ১১, ২০২৩
কুকুরের কামড় খেয়ে পুকুরে ঝাঁপিয়েও শেষ রক্ষা হলো না!

পাথরঘাটা (বরগুনা): বন্য কুকুরের কামড় খেয়ে পুকুরে ঝাঁপ দিয়েও শেষ রক্ষা হলো না মায়াবী হরিণের। পুকুরেই মিললো নিস্তেজ দেহ।

রোববার (১১ জুন) দুপুর ১টার দিকে বরগুনার পাথরঘাটা পর্যটন কেন্দ্র হরিণঘাটায় এ ঘটনা ঘটে। সেখানের একটি পুকুর থেকে মৃত হরিণটি উদ্ধার করে বনবিভাগের হরিণঘাটা বিটের কর্মীরা।

প্রত্যক্ষদর্শী মো. ইব্রাহিম ও ইউসুফ চৌকিদার বলেন, বনের হিংস্র কুকুড়ের কামড় ও ধাওয়া খেয়ে একটি হরিণের দৌড়ে পালানো দেখে কাছে যাই আমরা। মুহূর্তের মধ্যে হরিণটি পুকুরে কচুরিপানার মধ্যে পড়ে যায়।

বন বিভাগের হরিণঘাটা বিট কর্মকর্তা মো. আল-আমিন বলেন, হরিণঘাটা বনে হিংস্র কুকুরের কামড় খেয়ে দৌড়ে পাশের একটি পুকুরে পড়ে যায় হরিণটি। কিন্তু শেষ রক্ষা হয়নি; পুকুর থেকে মায়াবী প্রাণীটিকে মৃত উদ্ধার করে পাথরঘাটা বনবিভাগের অফিসে আনা হয়েছে। উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী হরিণের চামড়া, শিং ও পা সংরক্ষণ করে মাংস মাটিতে পুঁতে ফেলার প্রক্রিয়া চলছে।

তবে আজকের এই ঘটনাই নতুন নয়। কুকুরের আক্রমণে এর আগেও চলতি বছরের ২০ মার্চ দুটি, ১২ এপ্রিল একটি ও ৩০ এপ্রিল একটিসহ মোট ৫টি হরিণ মৃত হরিণ উদ্ধার হলো।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।