ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইন্দুরকানীতে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারী চাল নিয়ে অনিয়মের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, জুন ১১, ২০২৩
ইন্দুরকানীতে চেয়ারম্যানের  বিরুদ্ধে সরকারী চাল নিয়ে অনিয়মের  অভিযোগ

পিরোজপুর: পিরোজপুরের ইন্দুরকানীতে চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি চাল নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। আর এ ঘটনায় স্থানীয়রা বিক্ষোভ করেছেন।

তবে চেয়ারম্যানের দাবি তাকে রাজনৈতিকভাবে হয়রানির জন্য পরজিত চেয়ারম্যান প্রার্থী তার লোকজন দিয়ে এমনটি করাচ্ছেন।

অভিযুক্ত চেয়ারম্যান শাহীন হাওলাদার উপজেলার পত্তাশী ইউপির চেয়ারম্যান ও সরকারের জোটভুক্ত জাতীয় পার্টির  (জেপি,মঞ্জু) উপজেলা সভাপতি।

জানা গেছে, জেলার ইন্দুকানী উপজেলার পত্তাশী ইউনিয়ন পরিষদের চেয়রম্যান  শাহীন হাওলাদারের অস্থায়ী ভাড়া করা খাদ্যগুদামে ভিজিডিরসহ অবিতরণকৃত ৮০ বস্তায় দুই টন ৪শ কেজি চাল ছিল। চেয়ারম্যান চাল বিতরণ না করে তা সেখানে জমা করে রেখেছেন-  এমন  অভিযোগে  শুক্রবার (৯ জুন) বিকেলে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাওলাদার মোয়াজ্জেম হোসেনের নেতৃত্বে তার সমর্থকরা পত্তাশী ইউনিয়ন পরিষদের সামনে চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ করে। পরে  খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানম পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ওই খাদ্যগুদাম তালাবদ্ধ করে রাখে। শনিবার  (১০ জুন) ইউএনওর নির্দেশে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ওই খাদ্যগুদামে ত্রিশ কেজি করে ৮০ বস্তা চাল জব্দ করেন।

এ বিষয়ে তদন্ত কর্মকর্তা ও ট্যাগ  অফিসার মো. আলতাফ হোসেন জানান, চাল বিতরণের তালিকা দেখে যাচাই-বাচাই করে রিপোর্ট দেওয়া হবে ।

ইউপি চেয়ারম্যান শাহীন হাওলাদার জানান, নির্বাচনে পরাজিত হয়ে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মেয়াজ্জেম হোসেন ও তার লোকেরা আমাকে
হেয় প্রতিপন্ন করার জন্য এমন মিথ্যা অভিযোগ এনেছে। আমার ইউনিয়ন পরিষদের খাদ্য গুদামে অবিতরণকৃত চাল রয়েছে যা ট্যাগ অফিসার বিতরণের তালিকা মিলিয়ে দেখছে। যারা নেননি তাদের চাল দিয়ে দেওয়া হবে।

অরদিকে ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোয়জ্জেম হোসেন জানান, চেয়ারম্যানের নিজস্ব গুদামে চাল জমা রাখার কোনো নিয়ম নেই। স্থানীয়রা সরকারি চাল জমা রাখার অভিযোগ করলে ইউএনও শুক্রবার গুদামে তালা মেরে রাখেন। শনিবার ৮০ বস্তা চাল ওই গুদাম থেকে চাল জব্দ করা হয়েছে।

আর উপজেলা নির্বাহী অফিসার লুৎফুন্নেসা খানম জানান, এ বিষয় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।