ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোর হাসপাতালে লোডশেডিং-অক্সিজেনের ভোগান্তি থাকবে না: প্রতিমন্ত্রী স্বপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, জুন ১১, ২০২৩
যশোর হাসপাতালে লোডশেডিং-অক্সিজেনের ভোগান্তি থাকবে না: প্রতিমন্ত্রী স্বপন

যশোর: দেশের মানুষের মৌলিক অধিকার স্বাস্থ্যসেবা প্রতিটি মানুষের ঘরের দুয়ারে পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করছে বর্তমান সরকার। এ সরকারের সময় স্বাস্থ্যখাতে দৃশ্যমান উন্নয়ন হয়েছে।

স্বাস্থ্যসেবার মানোন্নয়নে বহুমুখী পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য।  
 
শনিবার (১০ জুন) বিকেলে যশোর ২৫০ বিশিষ্ট জেনারেল হাসপাতালে স্বেচ্ছাসেবকদের মধ্যে নতুন পোশক ও পরিচয়পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে হাসপাতাল চত্বরে পিএসএ অক্সিজেন প্লান্টের ভিত্তিপ্রস্থর উদ্বোধন করেন তিনি।

প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য আরও বলেন, লোডশেডিংয়ের সময় হাসপাতালে ভর্তি রোগীদের যাতে কষ্ট পেতে না হয় সেজন্য এখানে একটি বিদ্যুতের সাবস্টেশন করা হবে অথবা হাসপাতালে ভিআইপি লাইনটি সংযোগ করা হবে। যশোরবাসীর দীর্ঘদিনের দাবি পূর্ণাঙ্গ মেডিকেল কলেজ। যা অতিদ্রুত সময়ের মধ্যে বাস্তবায়ন করা হবে। ইতোমধ্যে তিনি এ বিষয়ে একাধিকবার প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন।  

তিনি বলেন, প্রসূতি মা ও বয়স্ক রোগীদের জন্য একটি নতুন অ্যাম্বুলেন্সের দাবি জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। সেটিও যাতে দ্রুত সময়ের মধ্যে দেওয়া সম্ভব হয় এ বিষয়ে তিনি সর্বোচ্চ চেষ্টা করবেন বলে জানান।

আলোচনা সভায় হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার হারুন অর রশিদের সভাপতিত্বে ও স্বাচিপের সদস্য সচিব ডাক্তার গোলাম মোতুর্জার সঞ্চালনায় এ সময় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য দেন- মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডা. এনকে আলম, অধ্যাপক আবু হাসনাত মোহাম্মদ আহসান হাবিব, বিএমএ যশোর শাখার সভাপতি ডাক্তার একেএম কামরুল ইসলাম বেনু ও সাধারণ সম্পাদক ডাক্তার এমএ বাশার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, জুন ১১, ২০২৩
ইউজি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।