ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাবি বায়োকেমিস্ট্রি শিক্ষার্থীদের দাবি না মানলে বৃহত্তর আন্দোলন

জনাব আলী, রাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০

রাবি (রাজশাহী): রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি বিভাগীয় শিক্ষার্থীদের দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনের হুমকি দেওয়া হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটোরিয়ায় বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজির বিভাগের শিক্ষার্থীরা এক সংবাদ সম্মেলন করে তাদের ৭ দফা দাবি আদায়ে এ হুমকি দেয়।



সংবাদ সম্মেলনে তারা বলেন, ‘আগামী ১৮ অক্টোবরের মধ্যে তাদের দাবি মানা না হলে বৃহত্তর আন্দোলনে যাওয়া হবে। ’ এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন বিভাগের মাস্টার্সের শিার্থী তালাশ মাহমুদ।

শিক্ষার্থীদের ৭ দফা দাবির মধ্যে রয়েছে- বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) কর্তৃক সরকারি নিবন্ধন প্রদান করা, জেলা সদর হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ‘‘বায়োকেমিস্ট” পদ সৃষ্টি করা, দেশের সরকারি মেডিকেল কলেজগুলোতে বায়োকেমিস্ট্রির শিক্ষক হিসেবে পুনরায় নিয়োগ বাধ্যতামূলকভাবে চালু করা, ডায়াগনস্টিক সেন্টারগুলোতে কিনিক্যাল বায়োকেমিস্ট হিসেবে নিয়োগ বাধ্যতামূলক করা, বিসিএস শিক্ষা ক্যাডারে নিয়োগ প্রদানের ব্যবস্থা করা, ওষুধ কোম্পানির গবেষণা সেক্টরে বায়োকেমিস্ট নিয়োগ বাধ্যতামূলক করা এবং ফুড অ্যান্ড বেভারেজ কোম্পানির কোয়ালিটি কন্ট্রোলার পদে নিয়োগ বাধ্যতামূলক করা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মৃত্যুঞ্জয় বিশ্বাস, আমিনুল ইসলাম বাবু, জাহাঙ্গীর আলম, মাহমুদুল হাসান, আফজাল শেখ, মামুনুর-রশিদ, আখতার হোসেন, হাফিজুর রহমান, ফৌজিয়া ইয়াসমিন, ছবি ঘোষ, শামিমা সুলতানা, পাপিয়া, স্বপনাসহ বিভাগের শতাধিক শিার্থী।

প্রসঙ্গত, একই দাবিতে  বিভাগের শিার্থীরা ২৬ আগস্ট প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, রাবি উপাচার্য, জেলা প্রশাসক, সিভিল সার্জন বরাবর একটি স্মারকলিপি পেশ করেন ও ২৭ সেপ্টেম্বর রাজশাহীর সাহেব বাজার জিরো পয়েন্টে মানববন্ধন কর্মসূচি পালন করে।  

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।