ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রূপগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে আহত ১০, আটক ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, জুন ৭, ২০২৩
রূপগঞ্জে দুই পক্ষের সংঘর্ষে আহত ১০, আটক ৬ ফাইল ফটো

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে টাকা দাবি করাকে কেন্দ্র করে দুই পক্ষের ধাওয়া পাল্টা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

বুধবার (০৭ জুন) দুপুরে উপজেলার বলাইখা এলাকায় ঘটে এ সংঘর্ষের ঘটনা। এ সময় একপক্ষ আরেকপক্ষের বাড়ি ঘরে হামলা ভাঙচুর চালিয়েছে বলেও অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ ছয়জনকে আটক করেছে। এ ঘটনাকে কেন্দ্র করে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পুলিশ প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার সকালে উপজেলার মর্তুজাবাদ এলাকার রিফাত নামের এক যুবকসহ তার লোকজন গোলাকান্দাইল এলাকার নুরা নামে এক জমি ব্যবসায়ীর কাছে এক লাখ টাকা দাবি করে। দাবিকৃত টাকা না দিলে ওই ব্যবসায়ীকে মারধর করা হবে বলে হুমকি দেওয়া হয়। পরে জমি ব্যবসায়ী নুরা তার আত্মীয় বলাইখা এলাকার মেহেদী হাসানের কাছে গিয়ে আশ্রয় নেন এবং  টাকা চাওয়ার বিষয়টি জানায়। দুপুর একটার দিকে রিফাতসহ তার লোকজন ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে বলাইখা এলাকায় গিয়ে ব্যবসায়ী নুরা, মেহেদী হাসানসহ তার লোকজনের ওপর হামলা চালায়। এ সময় মেহেদী হাসানরাও পাল্টা হামলা চালায়। একপর্যায়ে দুইপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় রিফাতের বন্ধু রানা মিয়াকে কুপিয়ে জখম করা হয়। দুই পক্ষের সংঘর্ষে রানা মিয়া, ইমন, শিফাউল ফাহিমসহ অন্তত ১০ জন আহত হয়েছে। তাদেন মধ্যে রানা মিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  এক পক্ষের বেশ কয়েকটি বাড়ি ঘরে আরেক পক্ষ হামলা চালিয়ে ভাঙচুর করে।

এদিকে সংঘর্ষের ঘটনার সংবাদ পেয়ে রূপগঞ্জ থানা ও ভুলতা ফাড়ি পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতির নিয়ন্ত্রণে আনেন। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে মেহেদী হাসান,  কাওসার আহাম্মেদ, মিঠুনসহ ছয়জনকে আটক করে পুলিশ। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

ভুলতা পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা মুস্তাফিজুর রহমান বলেন, পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনা ছয়জনকে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুন ৭, ২০২৩
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।