ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজমিস্ত্রীকে কুপিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, জুন ৭, ২০২৩
রাজমিস্ত্রীকে কুপিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ৫

ফরিদপুর: ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় মেহেদী মৃধা (২৩) নামে এক রাজমিস্ত্রীকে কুপিয়ে ও হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগের বহিষ্কৃত এক নেতাসহ ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

মঙ্গলবার (০৬ জুন) সকালে রাজমিস্ত্রী হত্যার ঘটনায় ৯ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৬/৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন নিহতের বাবা ছালাম মৃধা।

 

মামলা দায়েরের পর থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই পাঁচ আসামিকে গ্রেপ্তার করা হয়।

পরদিন (বুধবার) দুপুর ১ টার দিকে ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তাদের গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন।  

গ্রেপ্তাররা হলেন- বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের বহিষ্কৃত সহ-সভাপতি এবং একই উপজেলার কামারগ্রাম মৃধাপাড়া এলাকার জাহাঙ্গীর মৃধার ছেলে বিল্লাল মৃধা (২৩), একই গ্রামের কালামিয়ার ছেলে শহীদ (৩৫), লিয়াকতের ছেলে ওবায়দুর (৪৫), ওবায়দুরের ছেলে সোহান (২০), আবু মিয়ার ছেলে গফুর (৫০)।  

এদেরমধ্যে গ্রেপ্তার বিল্লাল মৃধা বিতর্কিত টিকটিক ভিডিও শেয়ার করার কারণে দুই মাস আগে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। এ তথ্য জানান বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মর্তুজা আলী তমাল।



সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন বলেন, এ হত্যাকাণ্ডের মূল হোতা বিল্লাল মৃধা ও শহীদ। স্থানীয় একটি কোন্দলের জেরে তাদের দুই জনের নেতৃত্বে এ হত্যাকাণ্ড ঘটে। এছাড়া গ্রেপ্তার অন্যান্যরা এ হত্যায় সহযোগিতা করেন।

সহকারী পুলিশ সুপার (মধুখালী সার্কেল) সুমন কর বলেন, এটা ছিল একটা নৃশংস হত্যাকাণ্ড। হত্যার শিকার হওয়া মেহেদী মৃধা ছিলেন একজন দরিদ্র রাজমিস্ত্রী। হত্যার ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ অপরাধীদের ধরতে মাঠে নামে। পরে আসামিদের ফোনের কললিস্ট ও প্রযুক্তির ব্যবহার করে নিরলস প্রচেষ্টায় অপরাধীদের শনাক্ত করতে সক্ষম হয় পুলিশ। হত্যাকাণ্ডের ৪৮ ঘণ্টার মধ্যে পুলিশ মূলহোতাসহ পাঁচজনকে গ্রেপ্তার করে।  

বাকিদের গ্রেপ্তারে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানান তিনি।  

 সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ (ক্রাইম এন্ড অপস্) শেখ মো. আবদুল্লাহ বিন কালাম, বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুল ওহাব, জেলা ট্রাফিক বিভাগের টিআই (প্রশাসন) তুহিন লস্কর, পুলিশ পরিদর্শক (অপরাধ শাখা) মো. হাবিল হোসেনসহ পুলিশের ঊর্ধ্বতন ও প্রিন্ট-ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

প্রসঙ্গ, গত রোববার (৪ জুন) দিবাগত রাত ৯ টার দিকে জেলার বোয়ালমারী পৌর সদরের ৩ নম্বর ওয়ার্ডের কামারগ্রামের সালাম মৃধার ছেলে মেহেদী মৃধাকে তার বাড়ির পাশে ধারালো দা দিয়ে কুপিয়ে ও হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, জুন ৭, ২০২৩
এসএএইচ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।