ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অভাবের বিদ্যুতেও অপচয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জুন ৭, ২০২৩
অভাবের বিদ্যুতেও অপচয় দিনে জ্বলছে সড়ক বাতি

সাভার (ঢাকা): দেশজুড়ে তীব্র তাপদাহের গরমে বিপর্যস্ত সাধারণ মানুষ। এ সময়ে বিদ্যুতেরও শনিরদশা।

এলাকাভিত্তিতে দিনে ১০ বারেরও বেশি লোডশেডিংয়ের যন্ত্রণার সময় পার করছেন মানুষ। তবে এ সংকটের ভেতরেও সড়কে দেদার অপচয় হচ্ছে বিদ্যুৎ। দেখছে না কর্তৃপক্ষেরও কেউ।

বুধবার (৭ জুন) দুপুর দেড়টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কে ঘুরে সড়কবাতি জ্বলতে দেখা গেছে। মহাসড়কটির সিএন্ডবি এলাকা থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় হয়ে প্রান্তিক পর্যন্ত প্রায় তিন কিলোমিটার সড়কে দিনে-দুপুরে সড়কবাতি জ্বলতে দেখা গেছে।

মঙ্গলবার (০৬ জুন) রাত থেকে এ সড়ক বাতিগুলো জ্বলছে। রাত পেরিয়ে প্রায় ২৩ ঘণ্টা ধরে দুই শতাধিক বাতি জ্বলছে বলে জানিয়েছেন স্থানীয়রা৷

সড়কে চলাচলরত পথচারী আরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমি দুপুর দেড়টার দিকে সাভার থেকে জাহাঙ্গীরনগর প্রান্তিক পর্যন্ত এসে বাস থেকে নেমেছি। এ সময় সিএন্ডবি এলাকা থেকে প্রান্তিক পর্যন্ত সড়ক বাতি জ্বলতে দেখেছি৷ এখনো জ্বলছে।  এমনিতেই আমাদের দেশে বিদ্যুতের কত অভাব এর ভেতরেও অপচয় করা হচ্ছে বিদ্যুৎ।

ঢাকা জেলা সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আহাদ উল্লাহ বাংলানিউজকে বলেন, আমি বিষয়টি জানি না। আপনার কাছেই জানতে পারলাম। বৃষ্টির কারণে আমাদের লাইটগুলোর টাইমার চেঞ্জ হয়ে যায়৷ আমি এখনি বলে দিচ্ছি সেখানে আমাদের টেকনিক্যাল টিম চলে যাবে৷

এ বিষয়ে পল্লী সমিতি-৩ এর জেনারেল ম্যানেজারের আবুল কালাম আজাদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলতে চাইলে তিনি কথা না বলে সংযোজনটি বিছিন্ন করে দেন।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ০৭ , ২০২৩
এসএফ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।