ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভেকু দিয়ে রাস্তা খননের সময় গ্যাস লাইনে আগুন: ফায়ার সার্ভিস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, জুন ৭, ২০২৩
ভেকু দিয়ে রাস্তা খননের সময় গ্যাস লাইনে আগুন: ফায়ার সার্ভিস

ঢাকা: রাজধানীর ওয়ারীতে টিপু সুলতান রোডে রাস্তা খুঁড়ে বিদ্যুত লাইনের কাজ করার সময় গ্যাস লাইনের লিকেজ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এ সময় ডিপিডিসির সাইড ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেনসহ ৫ জন দগ্ধ হয়েছেন।

মঙ্গলবার (৬ জুন) দিনগত রাতে দিকে টিপু সুলতান রোডের পুরাতন থানা ভবনের পাশে এই ঘটনা ঘটে। ঘটনার পরপরই দগ্ধদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিয়ে যাওয়া হয়।

দগ্ধরা হলেন- ডিপিডিসির সাইড ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন (২১), শ্রমিক মো. সোহেল (৩৫)। মামুন রিয়েল স্টিট নামে একটি প্রতিষ্ঠানের ইন্সপেক্টর মো. মামুন (৪৭), নিরাপত্তাকর্মী হেলাল (৪০) ও আ. রশিদ (৬৫)।

দগ্ধ মো. মামুন জানান, টিপু সুলতান রোডে পুরাতন থানা ভবনের পাশে তাদের প্রতিষ্ঠানের নির্মাণাধীন ভবন। দুই সপ্তাহ যাবত ওই সড়কটিতে খনন করে ডিপিডিসির মেরামত কাজ চলছিল। গত রাতে তাদের প্রতিষ্ঠানের নির্মানাধীন ভবনের ঠিক সামনে কাজ করছিল ডিপিডিসির লোকজন। সারারাত তিনি এবং তার প্রতিষ্ঠানের দুই নিরাপত্তা কর্মী সেই কাজ তদারকি করছিলেন। যাতে তাদের ভবনের কোনো লাইন বিচ্ছিন্ন না হয়ে যায়। সোয়া দুইটার দিকে হঠাৎ ভেকু মেশিন দিয়ে রাস্তা খননের সময় গ্যাস লাইন লিক হয়ে যায়। প্রচণ্ড গ্যাস বের হতে থাকে। সঙ্গে সঙ্গে ডিপিডিসির কর্মীরা তিতাসকে বিষয়টি জানায়।

তিনি আরও জানান, লিকেজের কিছুক্ষণ পর তারা সেই জায়গা থেকে একটু দূরে সরে বসে ছিলেন। ১৫ থেকে ২০ মিনিটের পর হঠাৎ সেখান থেকে আগুন ধরে ওঠে। মুহূর্তেই তাদের শরীর ঝলসে যায়।

বার্ন ইনস্টিটিইটের দায়িত্বরত চিকিৎসকরা জানান, সোহেলের শরীরের ৮০ শতাংশ, মামুনের ১২, আনোয়ারের ২২, হেলালের ১০ ও আ. রশিদের ৭ শতাংশ দগ্ধ হয়েছে। আনোয়ার ও সোহেলকে ভর্তি রাখা হয়েছে। আর বাকি ৩ জনকে অবজারভেশনে রাখা হয়েছে।

এদিকে ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক দিনমনি শর্মা জানান, রাত ২টা ২৫ মিনিটে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস থেকে প্রথমে পাঁচটি ইউনিট পাঠানো হয়। পরে আরও একটি ইউনিট যোগ দিয়ে ভোর ৫টা ৩০ মিনিটে আগুন সম্পূর্ণ নির্বাপন করতে সক্ষম হয়।

আরও পড়ুন: ওয়ারীতে গ্যাস লাইনে লাগা আগুন নিয়ন্ত্রণে, দগ্ধ ৫

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
এজেডএস/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।