ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে লোডশেডিং বন্ধের দাবিতে এলাকাবাসীর বিক্ষোভ, স্মারকলিপি

আবুল হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০

গাজীপুর : গাজীপুর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর বাজার এলাকায়  ঘন ঘন লোডশেডিং বন্ধের দাবিতে বুধবার সকালে এলাকাবাসী বিক্ষোভ মিছিল করেছে। এ সময় বিক্ষুব্ধ এলাকাবাসী স্থানীয় বিদ্যুৎ অফিস ঘেরাও করতে গেলে পুলিশ বাধা দেয়।



পরে ওই অফিসের উপ-মহাব্যবস্থাপক সোহেল পারভেজের অপসারণের দাবিতে তারা পৃথক দুটি স্মারকলিপি প্রদান করেন।

স্থানীয় ব্যবসায়ী সিদ্দিক মিয়া জানান, উপজেলার সবখানে ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিংয়ের কারণে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর কালিয়াকৈর জোনাল অফিসের প্রায় দুই শতাধিক গ্রাহক বুধবার সকাল ১০টার দিকে লোডশেডিং বন্ধের দাবিতে (ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ধরে) কালিয়াকৈর সদর বাজার থেকে পল্লীবিদ্যুতের জোনাল অফিস পর্যন্ত একটি বিক্ষোভ মিছিল বের করে। এসময় মিছিলে গ্রাহকরা ওই অফিসের উপ-মহাব্যবস্থাপক সোহেল পারভেজের অপসারণেরও দাবি জানায়। এলাকাবাসী বিক্ষোভ মিছিলটি নিয়ে বিদ্যুৎ অফিস ঘেরাও করার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। পরে বিক্ষোভকারীদের প থেকে স্থানীয় ব্যবসায়ী সিদ্দিক মিয়া পল্লীবিদ্যুতের উপ-মহাব্যবস্থাপক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে পৃথক দুটি স্মারকলিপি প্রদান করেন।

কালিয়াকৈর পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের উপ-মহাব্যবস্থাপক সোহেল পারভেজ জানান, তাদের সাব স্টেশনে দৈনিক ২৫ মেগাওয়াট চাহিদার বিপরীতে বিদ্যুৎ পাওয়া যায় ৯ থেকে ১০ মেগাওয়াট। এতে দৈনিক ১৫-১৬ মেগাওয়াট বিদ্যুৎ ঘাটতি থাকায় লোডশেডিং ছাড়া কোনো বিকল্প নেই।

ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর মহা-ব্যবস্থাপক এজেডএম আজাদ সাংবাদিকদের জানান, আমরা যে পরিমাণ বিদ্যুৎ বরাদ্দ পাই তার সবটুকু সাব স্টেশনে ভাগ করে দিতে হয়। এছাড়া জাতীয়ভাবেই বিদ্যুতের ঘাটতি রয়েছে। আমাদের কিছু করার নেই।
    
কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমির হোসেন জানান, কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই এলাকাবাসীর বিক্ষোভ কর্মসূচি শেষ হয়েছে। ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময় : ১৭৪১ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।