ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

পটুয়াখালীতে ট্রলার ডুবে ১৮ জেলে নিখোঁজ, সাগর উত্তাল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০-১০-০৬ ৬:৩৯:০৬ এএম

পটুয়াখালীর মৌডুবি থেকে প্রায় ৭০ কিলোমিটার দক্ষিণে বঙ্গোপসাগরে দুটি মাছধরা ট্রলার ডুবে ১৮ জেলে নিখোঁজ হয়েছেন। সাগর উত্তাল রয়েছে। ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে।

পটুয়াখালী : পটুয়াখালীর মৌডুবি থেকে প্রায় ৭০ কিলোমিটার দক্ষিণে বঙ্গোপসাগরে দুটি মাছ ধরা ট্রলার ডুবে ১৮ জেলে নিখোঁজ হয়েছেন। সাগর উত্তাল রয়েছে। ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে।

প্রতিকূল আবহাওয়ায় মাছ ধরার সময় বুধবার দুপুরে ওই জেলেরা নিখোঁজ হন।

মৌডুবি এলাকার মৎস্য ব্যবসায়ী খসরু মিয়া বলেন, ‘রামনাবাদ মোহনা থেকে প্রায় ৭০ কিলোমিটার দক্ষিণে দুটি ট্রলার ডুবে ১৮ জেলে নিখোঁজ হয়েছেন।’

একই এলাকার ফিরে আসা জেলে ফারুক ও সোবহান জানান, সাগর উত্তাল থাকায় ডুবে যাওয়া ট্রলারের জেলেদের তারা উদ্ধার করতে পারেননি।

অমাবস্যার প্রভাবে সাগর উত্তাল হয়ে ওঠায় এই বৈরি পরিবেশের সৃষ্টি হয়েছে। মঙ্গলবার মধ্য রাত থেকে জেলার সব এলাকায় অবিরাম বৃষ্টি হচ্ছে। জনজীবনে নেমে এসেছে স্থবিরতা।

এদিকে মহিপুর, আলীপুর, রাঙ্গাবালী, চরমোন্তাজ ও মৌডুবি মৎস্য বন্দরে ৭ শতাধিক মাছ ধরা ট্রলার নিরাপদ আশ্রয় নিয়েছে।

আলীপুর মৎস্যজীবী সমিতির সভাপতি ফজলু গাজী জানান, অমাবস্যার কারণে আবহাওয়া ক্রমান্বয়ে খারাপ হচ্ছে। গতকাল গভীর রাত থেকে আজ বিকেল পর্যন্ত গভীর সাগরে মাছ ধরার অধিকাংশ ট্রলার আলীপুর, মহিপুর ও কুয়াকাটায় ফিরে এসেছে। জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ৪-৫ ফুট বেড়ে গেছে।  

চরমোন্তাজ থেকে সাথী মাঝি জানান, জোয়ারের পানি অস্বাভাবিক বেড়ে চর আন্ডা, চর কলাগাছিয়া, চর বাংলা, চর কাসেম, চর কারফারমাসহ বেরি বাঁধের বাইরে বিস্তীর্ণ এলাকা ৩-৪ ফুট পানির নিচে তলিয়ে গেছে। শত শত গবাদি পশু বন বিভাগের উঁচু জায়গায় আশ্রয় নিয়েছে।

বাংলাদেশ সময় : ১৭২০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2010-10-06 06:39:06