ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেসবুকে কটূক্তি: পুলিশ-জনতা সংঘর্ষের ঘটনায় দুই মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জুন ৫, ২০২৩
ফেসবুকে কটূক্তি: পুলিশ-জনতা সংঘর্ষের ঘটনায় দুই মামলা ফাইল ফটো

ঢাকা: ফেসবুকে কটূক্তির অভিযোগে ও পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দুটি মামলা করা হয়েছে।

সোমবার (৫ জুন) কাফরুল থানা পুলিশ বাদী হয়ে দুটি মামলা দায়ের করেন।

 

মামলা দুটির মধ্যে একটি ডিজিটাল সিকিউরিটি আইনে অপরটি পুলিশের কর্তব্যে বাধা দেওয়ার অভিযোগে করা হয়। ফেসবুক পোস্টকারী হাফিজ সিরাজীকে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলার আসামি করা হয়। অপর মামলায় আসামি অজ্ঞাতনামা সহস্রাধিক।

সোমবার (৫ জুন) মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. জসীম উদ্দীন মোল্লা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  

তিনি বলেন, রোববারের ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের মামলায় অভিযুক্ত আসামি পুলিশ হেফাজতে রয়েছে।

উসকানি দেওয়ার অভিযোগ তুলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসা হবে। এ ঘটনার নেপথ্যে রাজনৈতিক কোনো মতাদর্শ কাজ করেছে কি না তাও খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।  

এর আগে, রোববার (৪ জুন) সন্ধ্যার পর রাজধানীর কাফরুল থানাধীন মিরপুর-১৩ নম্বরে পুলিশের সঙ্গে স্থানীয় জনতার মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ফেসবুকে কটূক্তিকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে।

পুলিশ সূত্রে জানা যায়, এক ব্যক্তি তার ফেসবুকে কটুক্তিমূলক পোস্ট করে। এ পোস্ট ছড়িয়ে পড়লে স্থানীয় জনতা বিক্ষুব্ধ হয়। এ ঘটনাকে কেন্দ্র করে মিরপুর পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ জনতার সংঘর্ষ হয়।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।