ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফেনীতে ১৬ মামলার পলাতক আসামি আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, জুন ৪, ২০২৩
ফেনীতে ১৬ মামলার পলাতক আসামি আটক আটক ১৬ মামলার পলাতক আসামি শেখ ফরিদ

ফেনী: ডাকাতি, হত্যার চেষ্টা, অপহরণ, অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলাসহ ১৬ মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি আন্তজেলা ডাকাত দলের সর্দার শেখ ফরিদকে (৩৫) শনিবার (৩ জুন) রাতে ফেনী থেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব-৭, ফেনী ক্যাম্প জানায়, বিশেষ সংবাদের ভিত্তিতে র‌্যাব ফেনীর লালপোল এলাকায় অভিযান পরিচালনা করে ১৬ মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি শেখ ফরিদকে আটক করা হয়।

শেখ ফরিদ ফেনীর সোনাগাজী উপজেলার পশ্চিম চর চান্দিয়া গ্রামের মো. মোস্তফার ছেলে। জিজ্ঞাসাবাদে সে নিজেকে ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি বলে স্বীকার করেছে।

আটক ফরিদ ফেনী জেলাসহ পার্শ্ববর্তী জেলায় ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছে। এছাড়া সে আইন-শৃংখলা বাহিনীর গ্রেপ্তার এড়াতে ছদ্মনাম ধারণ করে ফেনীসহ বিভিন্ন জেলায় বিভিন্ন পরিচয়ে আত্মগোপন করেছিলো। সর্বশেষ সে লালপোল এলাকায় আত্মগোপন করে।

র‌্যাব আরও জানায়, প্রাথমিকভাবে সিডিএমএস পর্যালোচনা করে আসামির বিরুদ্ধে চুরি, ডাকাতি, হত্যার চেষ্টা, অপহরণ এবং অস্ত্র আইন ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলাসহ সর্বমোট ১৬টি মামলার তথ্য পাওয়া যায়। যার মধ্যে ফেনী জেলার সোনাগাজী থানায় ১২টি, ফেনী সদর থানায় ১টি ও নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানায় ৩টি।

ফেনীস্থ র‍্যাবের কোম্পানি অধিনায়ক মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, আটক আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।