ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মাওয়া-কাওড়াকান্দি চ্যানেলে ৯ ঘণ্টা ফেরি আটকে থাকার পর উদ্ধার

এম. আর. মুর্তজা, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১০

মাদারীপুর: মাদারীপুর মাওয়া-কাওড়াকান্দি পদ্মার ডুবোচরে বুধবার সকালে ৯ ঘণ্টা আটকে থাকার পর আবারও যাত্রা শুরু করেছে ফেরি রামশ্রী।

৯ ঘণ্টা আটকে থেকে যাত্রী সাধারণকে চরম দুর্ভোগের শিকার হতে হয়।



কর্তৃপক্ষ জানায়, কাওরাকান্দি ঘাট থেকে ছোট-বড় ২০টি যানবাহন নিয়ে ফেরিটি মাওয়া যাওয়ার পথে বুধবার সকাল ৭টায় হাজরা পয়েন্টে ডুবোচরে আটকা পড়ে। বিকেল পৌঁনে ৫টায় উদ্ধারকারী একটি আইটি জাহাজ এসে উদ্ধার করলে রামশ্রী ফেরি গন্তব্য পথে রওয়ানা হয়।

এ ছাড়া সকালে একটি আইটি জাহাজ রামশ্রী ফেরিটিকে উদ্ধার করতে গেলে সেটিও ডুবোচরে আটকা পড়ে। পরে সেটিও ডুবোচর থেকে নামানো হয়েছে। নদীতে অব্যাহতভাবে পানি হ্রাসের ফলে রুটটির অসংখ্য স্থানে ডুবোচর জেগে ওঠায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।  

এ বিষয়ে বিআইডব্লিউটিসি’র কাওড়াকান্দি ঘাটের ব্যবস্থাপক আশিকুজ্জামান বাংলানিউজকে বলেন, ‘বুধবার সকাল ৭টার দিকে ফেরিটি হাজরা চ্যানেল দিয়ে যাওয়ার সময় জেগে ওঠা ডুবোচরে আটকে যায়। পরে একটি আইটি জাহাজ ফেরিটিকে উদ্ধার করতে গেলে সেটিও ডুবোচরে আটকা পড়ে। ’  

তিনি বলেন, ‘পরে বিকেল পৌঁনে ৫টায় আরেকটি উদ্ধারকারী আইটি জাহাজ এসে ফেরি রামশ্রী ও আইটি জাহাজটিকে উদ্ধার করে। ’

প্রসঙ্গত, মাত্র কয়েক মাস আগে হাজরা চ্যানেল খনন করা হলেও এ বর্ষা মৌসুমে নতুন করে পলি পড়ে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।