ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এমটবের নতুন মহাসচিব মোহাম্মদ জুলফিকার 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জুন ৪, ২০২৩
এমটবের নতুন মহাসচিব মোহাম্মদ জুলফিকার 

ঢাকা: মোবাইল অপারেটরদের জাতীয় ট্রেড অ্যাসোসিয়েশন এমটব লেফটেন্যান্ট কর্নেল (অব.) মোহাম্মদ জুলফিকারকে নতুন মহাসচিব হিসেবে নিযুক্ত করেছে।  

তিনি ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফরহাদের (অব.) স্থলাভিষিক্ত হয়েছেন।

নতুন মহাসচিব ১ জুন দায়িত্ব বুঝে নেবেন।

এমটবের প্রেসিডেন্ট এরিক অস বলেন, লে. কর্নেল মোহাম্মদ জুলফিকারকে (অব.) মহাসচিব হিসেবে পেয়ে এমটব বোর্ড আনন্দিত।  

টেলিযোগাযোগ এবং আইসিটি খাতে তার দীর্ঘ নেতৃত্বের অভিজ্ঞতা মোবাইল খাতকে নতুন মাত্রা দেবে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে মোবাইলখাত বিশেষ অবদান রাখতে সক্ষম, তাই এই খাত এখন আরও বেশি গুরুত্বপূর্ণ। আমরা বিশ্বাস করি তার এই নিয়োগ দেশের মোবাইল অপারেটরদের অ্যাসোসিয়েশনের সঙ্গে সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদের সম্পর্ক আরও শক্তিশালী করবে।

ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফরহাদ (অব.) গত চার বছর এমটবে যে অবদান রেখেছেন তার জন্য প্রতি কৃতজ্ঞতা ও শুভকামনা জানাই।

টেলিযোগাযোগ ক্ষেত্রে কারিগরি অভিজ্ঞতাসম্পন্ন মোহাম্মদ জুলফিকার মোবাইল নম্বর পোর্টাবিলিটি (এমএনপি) সেবাদানকারী প্রতিষ্ঠান ইনফোজিলিওনের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্বে ছিলেন।  

তিনি বাংলাদেশ সেনাবাহিনীতে দীর্ঘ ২৫ বছর টেলিকম এবং আইটি সংশ্লিষ্ট বিভিন্ন দায়িত্ব দক্ষতার সঙ্গে পালন করেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে কম্পিউটার প্রকৌশলে স্নাতক মোহাম্মদ জুলফিকার আরও যেসব প্রতিষ্ঠানে কাজ করেছেন তার মধ্যে আছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই), বিটিআরসি এবং এমটব।

নবনিযুক্ত মহাসচিব বলেন, আমি এমটবের মহাসচিবের দায়িত্ব নিতে পেরে অত্যন্ত সম্মানিতবোধ করছি। এমটব বোর্ড আমার ওপর আস্থা রেখে আমাকে যে দায়িত্ব দিয়েছেন সেজন্য আমি বিশেষভাবে কৃতজ্ঞ। আমার পূর্বসূরীরা মোবাইল খাতের মজবুত ভিত্তি স্থাপন এবং উদ্ভাবনকে উৎসাহিত করেছেন আমিও সেই অনুযায়ী কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ।

বিদায়ী মহাসচিব এস এম ফরহাদ বলেন, এমটবের সংগে কাজ করতে পেরে আমি নিজেকে সম্মানিত ও সৌভাগ্যবান বলে মনে করছি। আমাদের সামগ্রিক কার্যক্রমকে নিরবচ্ছিন্নভাবে সহযোগিতার জন্য আমি এমটব বোর্ড, আমার সহকর্মীসহ সব স্টেকহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি নিশ্চিত যে নতুন নেতৃত্বের সঙ্গেও তা অব্যাহত থাকবে। আমি তাদের সর্বাঙ্গীন সাফল্য কামনা করি।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।