ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ধরা খেয়েও দালালের হম্বিতম্বি, পুলিশে দিলেন ঢামেক পরিচালক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জুন ৪, ২০২৩
ধরা খেয়েও দালালের হম্বিতম্বি, পুলিশে দিলেন ঢামেক পরিচালক

ঢাকা: ঢাকা মেডিকেল হাসপাতালের (ঢামেক) নতুন ভবনের নিচতলা থেকে ধরা খাওয়ার পর বেশ হম্বিতম্বি করছিলেন সবুজ ভূঁইয়া নামে এক দালাল। তাকে পুলিশে দিয়েছেন হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক।

ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক নিজেই গণমাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন। তা ছাড়া হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সবুজ হাসপাতালের অভ্যন্তরের রোগী ভাগিয়ে নেওয়ার কাজ করতেন। একটি প্রাইভেট ডায়াগনস্টিক সেন্টারে প্রতিনিধি হয়ে তিনি ঢামেকে আসতেন। রোগীদের তিনি ওই প্রতিষ্ঠানে স্বাস্থ্য পরীক্ষার কাজ করাতেন।

রোববার (৪ জুন) বিকেলে হাসপাতালের প্রশাসনিক ব্লকে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক সংবাদ সম্মেলন করে সবুজের ব্যাপারে গণমাধ্যমকে জানান। তিনি বলেন, আজ দুপুরের দিকে নতুন ভবনের নিচ তলায় সবুজের সঙ্গে হাসপাতালে দৈনিক মজুরিতে নিয়োগপ্রাপ্ত এক স্টাফের সঙ্গে অপ্রীতিকর ঘটনা ঘটে। আমাদের স্টাফ সবুজকে চ্যালেঞ্জ করে। তিনি জানতে চান সবুজ কেন হাসপাতালে এসেছেন। তিনি তো ঢামেক থেকে রোগী ভাগিয়ে নেওয়ার কাজ করেন।

এ সময় সবুজ বেশ হম্বিতম্বি দেখান। নিজের প্রভাব দেখিয়ে আরও কয়েকজনকে ডেকে আনার চেষ্টা করেন। এক পর্যায়ে আমি নির্দেশনা দিলে আনসার সদস্যরা সবুজকে ধরে আনেন।

তিনি বলেন, পরে আমরা নিজস্বভাবে বিষয়টি তদন্ত করে জানতে পারি সবুজ ভূঁইয়া হাসপাতালে বাইরে একটি বেসরকারি প্যাথলজি বিভাগের প্রতিনিধি হয়ে কাজ করেন। তার দায়িত্ব আমাদের হাসপাতাল থেকে রোগীদের ভাগিয়ে নিয়ে তার প্যাথলজিতে পরীক্ষা করানো। এর বিনিময়ে তিনি অর্থ আয় করেন। আইনি ব্যবস্থা নিতে আমরা তাকে শাহবাগ থানায় হস্তান্তর করেছি।

ঢামেক পরিচালক পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক আরও বলেন, হাসপাতাল থেকে দালাল নির্মূলের জন্য আমরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। হাসপাতালে দালাল প্রবেশে আমাদের নিরাপত্তা বাহিনীর যদি কোনো গাফিলতি থাকে, এমন প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি হাসপাতালে অতিরিক্ত ভিজিটর ঠেকাতে নতুন কিছু পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। কারণ, অতিরিক্ত ভিজিটরের কারণে দালালরা তাদের সঙ্গে মিশে যেতে পারে। হাসপাতালে ভিজিটর থাকার জন্য কার্ড আছে। এটা আরও কীভাবে প্রসারিত করা যায়, সেটা নিয়ে কাজ চলছে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুন ৪, ২০২৩
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।